১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ : সেরা তামিম-মুশফিকরাই

-

আগামী ১৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। এর মধ্যে ১০টি ম্যাচে জিতেছে বাংলাদেশ। ২১টিতে জয় পায় নিউজিল্যান্ড। এই ৩১ ম্যাচের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ পাঁচের মধ্যে চারজনই বাংলাদেশের। এরা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।

আসন্ন সিরিজে আঙুলের ইনজুরির কারণে খেলতে পারছেন না সাকিব। তাই তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে তামিম-মুশফিক ও মাহমুদুল্লাহর। দু’দলের লড়াইয়ে সবার উপরে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী শীর্ষ পাঁচ ব্যাটসম্যান :
খেলোয়াড় ম্যাচ ইনিংস রান
রস টেইলর (নিউজিল্যান্ড) ২০ ১৯ ৭৮৬
সাকিব আল হাসান (বাংলাদেশ) ২১ ২১ ৫৭৫
তামিম ইকবাল (বাংলাদেশ) ১৯ ১৯ ৫৩০
মুশফিকুর রহিম (বাংলাদেশ) ২২ ২১ ৫১৬
মাহমুদুল্লাহ রিয়াদ (বাংলাদেশ) ১৯ ১৭ ৫০১

 

সাকিব না থাকায় কিউই শিবিরে স্বস্তি!

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অলরাউন্ডার সাকিব আলা হাসানের অভাব অনেকটা বোধ করবে বাংলাদেশ। তবে ভিন্নচিত্র থাকবে কিউই শিবিরে, কিছুটা স্বস্তিতে থাকবে তারা। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার সাকিবই। এই দু’দলের লড়াইয়ে সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। এখন পর্যন্ত ২১ ম্যাচে ৩৫টি উইকেট শিকার করেছেন। তার পরই আছেন নিউজিল্যান্ডের কাইল মিলস। তার শিকার ৩৩টি। তৃতীয়স্থানে আছেন সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। ৩১টি উইকেট শিকার করেছেন তিনি। তবে উইকেট শিকারের তালিকায় চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন বাংলাদেশের দুই পেসার রুবেল হোসেন ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রুবেল ২১ ও মাশরাফি ১৭টি উইকেট শিকার করেছেন।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারী শীর্ষ পাঁচ বোলার :

খেলোয়াড় ম্যাচ রান উইকেট
সাকিব আল হাসান (বাংলাদেশ) ২১ ৯০১ ৩৫
কাইল মিলস (নিউজিল্যান্ড) ১৭ ৫৫৯ ৩৩
ড্যানিয়েল ভেট্টোরি (নিউজিল্যান্ড) ২০ ৬০৩ ৩১
রুবেল হোসেন (বাংলাদেশ) ১২ ৫৪৯ ২১
মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ) ১৭ ৭৩১ ১৭


আরো সংবাদ



premium cement
ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার

সকল