২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ঢাকাকে হারের স্বাদ দিল রাজশাহী

-

এবারের বিপিএলে প্রথমবারের মতো হারের অভিজ্ঞতা হলো ঢাকা ডায়নামাইটসের। বুধবার সিলেটে রাজশাহী কিংসের বিপক্ষে ম্যাচে সাকিব আল হাসানের দল হেরেছে ২০ রানে।

ঢাকা আগের ৪ ম্যাচের প্রতিটিতেই জয় পেয়েছে বড় ব্যবধানে। শুধু তাই নয়, প্রতিটি ম্যাচেই দলটি বড় স্কোর পেয়েছে। আর এই ম্যাচে তাদের টার্গেট ছিলো ১৩৭ রান। তাই ধারণা করা হয়েছিল ঢাকা সহজ জয় তুলে নেবে; কিন্তু রাজশাহীর বোলাররা এদিন হাত খুলে খেলতে দেননি ঢাকার বিখ্যাত ব্যাটিং লাইনআপকে। দুই ওপেনার হযরতুল্লাহ জাজাই সুনিল নারিন আউট হয়েছেন এক অঙ্কের ঘরে। ৫৩ রানে ৫ উইকেট হারানোর পর আর দলটি ঘুরে দাড়াতে পারেনি। ২০ ওভারে ৯ উইকেটে ১১৬ রানে থেমেছে তারা।

ওপেনাররা ব্যর্থ হওয়ার পর ঢাকার মিডল অর্ডারের কোন ব্যাটসম্যানও বড় ইনিংস খেলতে পারেনি । নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকায় গড়ে ওঠেনি কোন পার্টনারশিপও। ৬৩টি ডড বল দিয়েছেন রাজশাহী বোলাররা। বিশেষ করে আরাফাত সানি (১৬ ডট বল) ও মোস্তাফিজুর রহমান (১৫ ডট বল) দারুণ টাইব বোলিং করেছেন। আরাফত সানি ৪ ওভারে মাত্র ৮ রান খরচ করে ৩ উইকেট শিকার করেছেন। মোস্তাফিজ ১৯ রানে নিয়েছেন ১ উইকেট আর রাজশাহী অধিনায়ক মিরাজ ১৮ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রাজশাহীরও সূচনাটা ভালো ছিলো না। একাদশে বেশ কিছু পরিবর্তন এনে এই ম্যাচে মাঠে নামে রাজশাহী। কিন্তু দলীয় ২ রানে ফিরে যান ওপেনার মেহেদী হাসান মিরাজ। তবে দ্বিতীয় উইকেটে দারুণ একটি জুটি গড়েন এবারের বিপিএলে প্রথমবারের মতো খেলতে নামা দুই স্থানীয় ব্যাটসম্যান। শাহরিয়ার নাফিস কিছুটা খোলসে ঢুকে থাকলেও ও মার্শাল আইয়ুব ছিলেন টি-টোয়েন্টি মেজাজে। এই জুটিতে রান এসেছে ৭৫। নাফিস ২৭ বলে ২৫ ও আইয়ুব ৩১ বলে ৪৫ রান করেন। তবে সুনিল নারিনের এক ওভারে এই দুই ব্যাটসম্যান ফিরে যাওয়ার পর আর বড় জুটি গড়ে ওঠেনি রাজশাহীর। ফলে তারা থেমেছে ৬ উইকেটে ১৩৬ রানে।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল