১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


এই 'ড্র' তো জয়ের সমানই

মাঠ ছাড়ছেন দুই সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কুশল মেন্ডিস - ক্রিকইনফো

নিউজিল্যান্ডের ইনিংস জয়ের স্বপ্ন গতকালই চুরমার করেছিল দুই অভিজ্ঞ লঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কুশল মেন্ডিস। ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে এই জুটির ২৪৬ রানের পার্টনারশিপ শ্রীলঙ্কাকে হার থেকে ড্রয়ের দিকে নিয়ে যায়। গতকাল দিনভর এই জুটির দৃঢ়তায় ইনিংস হার এড়াতে প্রয়োজন ছিল মাত্র ৩৭ রান। আর হাতে ছিল ৭ উইকেট। আজ শেষ দিনে সেই লক্ষ্য পূরণ করতে সাহায্য করেছে বৃষ্টি।

বেসিন রিজার্ভে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর খেলা শুরু হয়। ব্যাট করতে নামেন দুই সেঞ্চুরিয়ান ম্যাথুজ-মেন্ডিস। ১৩ ওভার খেলার পর আবারো বৃষ্টি। সেটা অব্যাহত ছিল বাকি সময়। ফলাফল ড্র।

ম্যাথুজ-মেন্ডিসের ব্যাট ভর করে শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ২৮৭ রান। এ জুটির পার্টনারশিপ বেড়ে দাঁড়িয়েছিল ২৭৪ রানে। মেন্ডিস করেছিলেন ১৪১ রান আর ম্যাথুজ ১২০।

এর আগে তৃতীয় দিন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল-সেঞ্চুরি পূর্ণ করেন টম লাথাম। ইনিংসের শেষ পর্যন্ত ২১টি চার ও ১টি ছক্কায় ৪৮৯ বলে ২৬৪ রানে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে ডান-হাতি পেসার লাহিরু কুমারা ৪টি উইকেট নেন।

২৯৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেই মহাবিপদে পড়ে শ্রীলঙ্কা। স্কোর বোর্ডে ১৩ রান উঠতেই তিন উইকেট হারিয়ে বসে তারা। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি দুটি ও টেন্ট্র বোল্ট একটি উইকেট নেন।

শ্রীলঙ্কার দানুস্কা গুনাতিলকা ৩, দিমুথ করুনারত্নে ১০ ও ধনাঞ্জয়া ডি সিলভা শূন্য রানে ফিরেন।

কুশল মেন্ডিস ৫ ও অ্যাঞ্জেলো ম্যাথুজ ২ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেন।

সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলঙ্কার প্রথম ইনিংস : ২৮২/১০, ৯০ ওভার (ম্যাথুজ ৮৩, ডিকবেলা ৮০, করুনারত্নে ৭৯, সাউদি ৬/৬৮)।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংস : ৫৭৮/১০, ১৫৭.৩ ওভার (লাথাম ২৬৪*, উইলিয়মসন ৯১, কুমারা ৪/১২৭)।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস : ২৮৭/৩, ১১৫ ওভার (মেন্ডিস ১৪১*, ম্যাথুজ ১২০*)।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও)

সকল