২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


নতুন মাইলফলকের প্রথম শিকার

মাশরাফি মতুর্জা - সংগৃহীত

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা আজ নতুন মাইলফলক স্পর্শ করেছেন। বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ক্যারিয়ারের দুই শ'তম আন্তর্জাতিক ম্যাচ খেলছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে'তে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। নতুন মাইলফলকে তার প্রথম শিকার হন ড্যারেন ব্রাভো।
মাশরাফির বলে ব্রাভোর উইকেটটি দুর্দান্তভাবে ক্যাচ করেন তামিম ইকবাল। দূর থেকে দৌড়ে এসে উড়ে গিয়ে মুঠোবন্দি করেন বলটি।

ব্রাভোর বিদায়ে উইন্ডিজের দ্বিতীয় উইকেটের পতন হয়েছে। ক্রিজে এসেছেন মারলন স্যামুয়েলস। সাই হোপের সাথে জুটি বেঁধেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৩ ওভারে ২ উইকেটে হারিয়ে ৭০ রান।

এর আগে সাকিব আল হাসানের হাতেই শুভ সূচনা হয় বাংলাদেশের। নিজের চতুর্থ ওভারের শেষ বলেই তিনি ওপেনার কাইরন পাওয়েলকে শিকার করেন। রুবেল হোসেনের তালুবন্দি হয়ে ১০ রান নিয়ে সাজঘরে ফিরেন ক্যারিবীয় ওপেনার।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ।

আজ একাদশে পাঁচটি পরিবর্তন এনেছে টাইগাররা। স্কোয়াডে যুক্ত করা হয়েছেন ইনজুরি থেকে ফেরা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। এছাড়া জায়গা হয়েছে মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

বাদ পড়েছেন মোহাম্মদ মিথুন, নাজমুল ইসলাম, মোহাম্মদ সাইফ-উদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক। এরা সর্বশেষ জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াডে ছিলেন।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মতুর্জা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), কাইরেন পাওয়েল, সাই হোপ (উইকেটরক্ষক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, সিমরন হেটমায়ার, রোস্টন চেজ, কেমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ ও ওশানে টমাস।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল