১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ভালো লাগার অনুভূতি থেকেই সিজদা করেছি : মিরাজ

মাঠে সেঞ্চুরিয়ান মাহমুদুল্লাহর সাথে সিজদা করেন মেহেদী হাসান মিরাজ - ছবি : এএফপি

আট বছরেরও বেশি সময় পর টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিন অংকে পা দিয়ে সেঞ্চুরি উদযাপন করে মাঠেই সিজদা দেন তিনি। অধিনায়কের সিজদা দেখে পাশে থাকা তার ব্যাটিং পার্টনার মেহেদী হাসান মিরাজও সাথে সাথে সিজদা দেন।

ক্রিকেট মাঠে এটি বিরল একটি ঘটনা। অতীতে সহযোগী ক্রিকেটারের সাথে এমন সিজদা দেয়ার ঘটনা দেখা যায়নি। দিন শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন মিরাজ। তখন তার কাছে প্রশ্ন ছিল সেই সিজদার বিষয়ে।

মিরাজ বলেন, ‘আমাদের ব্যাটসম্যানরা অনেক দিন ধরেই রান করতে পারছিল না। এই ম্যাচটায় আমাদের অনেক প্রাপ্তি আছে। মুশফিক ভাই ডাবল করল, মুমিনুল ভাই দেড়শ’ করল। রিয়াদ ভাই সেঞ্চুরি, মিথুন ভাই পঞ্চাশ করল, আমিও করলাম একটা পঞ্চাশ।

এই অলরাউন্ডডার বলেন, আমার খুব ভালো লাগছে যে ব্যাটসম্যানরা রানে ফিরেছে। ব্যাটসম্যানরা ডমিনেট করেছে। এটা কিন্তু দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ব্যাটসম্যানরা যদি ডমিনেট করে তাহলে দল ভালো খেলে। এই খুশিতেই আসলে সিজদা দেওয়া। খুব ভালো লাগছে। সবার অনুভূতি কাজ করেছিল। নিজের অনুভূতি ধরে রাখতে পারিনি। তাই রিয়াদ ভাইয়ের সঙ্গে সিজদা দিয়েছি।’

মাঠে সতীর্থদের সাথে মিরাজের আচরণ সব সময়ই প্রশংসা কুড়োয়। মুশফিকের মাইলফলকের সময়ও দেখা গেছে মিরাজের উচ্ছ্বাস। এর আগে মাশরাফি বিন মুর্তজাও প্রশংসা করেছেন সতীর্থদের প্রতি তার আন্তরিকতা ও উৎসাহ দেয়ার মানসিকতার। তারই যেন আরেক নজির বুধবার দেখা গেল মিরপুর স্টেডিয়ামে।


আরো সংবাদ



premium cement

সকল