১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


রাজবাড়ীতে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া চক্রের ৩ সদস্য গ্রেফতার

রাজবাড়ীতে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া চক্রের ৩ সদস্য গ্রেফতার - নয়া দিগন্ত

রাজবাড়ীতে সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়া চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

সোমবার (১ এপ্রিল) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইফতেখারুল আলম প্রধান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের নতুন চর গ্রামের বেলায়েত হুসাইনের ছেলে মো: সাইফুল ইসলাম ওরফে লিটন (৪৪), বরিশাল জেলার ভোলা সদরের মেদুয়া গ্রামের সামছল হক খানের ছেলে মো: আমান উল্লাহ (৩২) ও রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের চর নারায়ণপুর গ্রামের আ: রহিম মণ্ডলের ছেলে মো: আমিরুল ইসলাম (৩৯)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গত ৩০ মার্চ রাতে জেলা শহরের সিঙ্গার মোড় এলাকায় অবস্থিত হোটেল ৭১-এর নিচতলা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন চাকরি প্রার্থীর কাছ থেকে প্রক্সি পরীক্ষা দেয়ার জন্য নেয়া নগদ ২৪ হাজার ৫০০ টাকা, বিভিন্ন ব্যাংকের চারটি ব্লাঙ্ক চেকের পাতা এবং প্রশ্নপত্র ফাঁস করে প্রক্সি পরীক্ষা দেয়ার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এ ব্যাপারে রোববারের গ্রেফতার পাঁচজনসহ মোট সাতজনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়েরের পর সোমবার তাদের আদালতে পাঠানো হয় বলেও জানান ওসি।

ওসি মো: ইফতেখারুল আলম প্রধান জানান, গ্রেফতার ব্যক্তিরা সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা করে টাকা হতিয়ে নিতেন। তারা বিভিন্ন সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় জাল জালিয়াতির মাধ্যমে আসল পরীক্ষার্থীর পরিবর্তে অন্যজনকে দিয়ে প্রক্সি পরীক্ষা দেয়াতো। তারা গত ৩০ মার্চ অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন রাজবাড়ী জেলা সিভিল সার্জনের কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণীর (১১-২০ গ্রেড) শূন্য পদে নিয়োগের লিখিত পরিক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করে এবং ভুয়া পরীক্ষার্থী দিয়ে প্রক্সি পরীক্ষা দেয়ানোর চেষ্টা করে।


আরো সংবাদ



premium cement