২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ : এলজিআরডি মন্ত্রী

- ছবি : নয়া দিগন্ত

স্থানীয় সরকার পল্লী উন্নায়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দেশের খাদ্য ঘাটতি পূরণ, স্বাস্থ্য, শিক্ষা, বাসস্থান ও কর্মসংস্থান সৃষ্টিসহ সকল মৌলিক ক্ষেত্রেই দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

শনিবার দুপুর ২টায় সুনামগঞ্জের মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করায় ও সদ্য ঘোষিত মধ্যনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সংবর্ধনা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশ তথা দেশের মানুষের উন্নয়নের জন্য ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী হাওর ও হাওরঞ্চলের মানুষকে অত্যন্ত ভালোবাসেন বিধায় এই অল্প দিনের মধ্যেই সুনামগঞ্জের-১ আসনের প্রায়, ৬০০ কিলোমিটার রাস্তা পাকা করণ করা হয়েছে। এছাড়াও এ আসনে অসংখ্য ব্রিজ, কালভার্ট, সাব মার্জেবল রোড নির্মাণ এছাড়াও হাওরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কর্মসংস্থান সৃষ্টিসহ আরো বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে এ সরকার কাজ করে যাচ্ছে। যা এত অল্প সময়ে দেশের আর কোনো আসনে করা সম্ভব হয়নি।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, প্রধানমন্ত্রী হাওরের মানুষকে ভাসবাসেন বলেই তিনি আমাকেও ভালোবাসেন। আর এ জন্যই হাওরাঞ্চলের উন্নয়নে আমি তার কাছে যত প্রকল্পই নিয়ে যাই তিনি তা স্বাচ্ছন্দেই গ্রহণ করেন বিধায়ই আজ এত অল্প দিনের মধ্যেই হাওর এলাকায় উন্নয়ন করা সম্ভব হচ্ছে।

তিনি আরো বলেন, আমি হাওর এলাকার সন্তান। তাই আমি এ এলাকার মানুষের সকল দুঃখ কষ্ট অভাব অনটন সবই আমার জানা আছে বলেই আমি আপনাদের জন্য তথা দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কারণ আমার কোনো চাওয়া পাওয়া নেই।

মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ তালুকদারের সভাপতিত্বে ও মধ্যনগর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদের পরিচালনায় আয়োজিত এ সংবর্ধনা ও সুধি সমাবেশে অন্যদের মাঝে বক্তব্য রাখেন।

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: হেলালুদ্দিন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম, ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক অমরেশ রায় চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন তালুকদার, মধ্যনগর যুবলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কান্তি সরকার প্রমুখ।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল