১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


আসছে রেডমির প্রথম গেমিং স্মার্টফোন

-

মিডিয়াটেক জানুয়ারি মাসে নতুন ৫জি চিপসেট ডাইমেনসিটি ১২০০ লঞ্চ করেছিল। এই প্রসেসরের সাথে রেডমির প্রথম গেমিং ফোন আনতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের প্রথম ফোন হিসেবে সম্প্রতি চীনে রিয়েলমি জিটি নিয়ো লঞ্চ হয়েছে। এই চিপসেটের দ্বিতীয় স্মার্টফোন হিসেবে রেডমির গেমিং স্মার্টফোন চলতি মাসের মাঝামাঝি বা শেষের দিকে লঞ্চ হতে পারে।
ফোনটির নাম বা স্পেসিফিকেশন কেমন হতে চলেছে সেই বিষয়ক কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। রেডমির এই ফোনটির কোড নাম ‘অৎবং’ হতে পারে। ৬৪ মেগাপিক্সেল সনির আইএমএক্স৬৮৬ প্রাইমারি সেন্সরসহ এই ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে।
গেমিং স্মার্টফোন হলেও ওজনে হালকা এবং সরু মডেলের হবে রেডমির গেমিং ফোন। এই ফোনে মিডিয়া টেক ডাইমেনসিটির ১২০০ এসওসি প্রসেসর এর সাথে থাকতে পারে স্যামসাংয়ের ই-ফোর অ্যামোলেড স্ক্রিন। যার রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্টজ, যা এ যাবৎ সর্বোচ্চ। ব্যাটারি হতে পারে ৫ হাজার মিলিঅ্যাম্প আওয়ারের। সেই সাথে থাকতে পারে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটির ইন্টার্নাল স্টোরেজ ও ক্যামেরা সম্পর্কে এখনো কোন তথ্য পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
সাভারে শিকল দিয়ে কুকুরের সাথে বেঁধে নির্যাতনের সেই মামুন গ্রেফতার ইসলামী সমাজ বিনির্মাণে সাহসিকতার সাথে তৎপরতা চালাতে হবে : ডাঃ শফিকুর রহমান ট্যুরিস্ট ভিসায় ৩ দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশীরা রাশিয়ায় অস্ত্র রফতানির কথা অস্বীকার করেছে উ. কোরিয়া এফএলজেএফের সভাপতি মুন্না, সম্পাদক জাহিদ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে চাচি শাশুড়িকে হত্যা ইউক্রেনের শতাধিক ড্রোন প্রতিরোধের দাবি রাশিয়ার আরো ২ দিনের তাপপ্রবাহের সতর্কবার্তা বাবরকে চাপমুক্ত করতে চান কারস্টেন কিশোরগঞ্জে দেবরদের হামলায় ভাবি নিহত ইসরাইলের জন্য অস্ত্রবহনকারী জাহাজকে নোঙর করতে দেবে না স্পেন

সকল