২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে খুলল যুক্তরাষ্ট্রের ২৭০টি অ্যাপল স্টোর

-

করোনা মহামারীর কারণে ২০২০ সালের ১৩ মার্চ অ্যাপল স্টোর বন্ধ করে দেয়া হয়েছিল। অবশেষে প্রায় এক বছর পর যুক্তরাষ্ট্রে ২৭০টি রিটেইল স্টোর চালু করেছে অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে অ্যাপল স্টোরগুলো পুনরায় চালু করা হয়েছে। টেক জায়ান্ট প্রতিষ্ঠান অ্যাপল নিশ্চিত করেছে, এখন থেকে গ্রাহকরা চাইলে এসব স্টোরে সরাসরি উপস্থিত হয়ে কিংবা অনলাইনে অর্ডারের মাধ্যমে ঘরে বসেও পণ্য সংগ্রহ করতে পারবেন। বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডসের মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল। তবে যুক্তরাষ্ট্রের বাইরে শুধু ফ্রান্স ও ব্রাজিলেই এক ডজনেরও বেশি স্টোর এখনো বন্ধ রয়েছে।
মেক্সিকোতে অ্যাপলের স্টোর খোলার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। করোনা মহামারী বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া শুরু করলে অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা দিয়েছিলেন, চীনের বাইরে অ্যাপলের সব খুচরা দোকান বন্ধ থাকবে। তিনি সেসময় মহামারী শুরুর দিকে এক দাফতরিক নির্দেশে বলেছিলেন, ‘আমরা চীনের বাইরে বিশ্বব্যাপী আমাদের কর্মীদের জন্য কর্মক্ষেত্রের নিয়মগুলো নমনীয় করে দিচ্ছি।’ পরে করোনা প্রাদুর্ভাব বাড়তে থাকলে ১৭ মার্চ চীনের বাইরের দোকানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল