২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড পোকো

-

২০২০ সালে স্বাধীন ব্র্যান্ড হিসেবে যাত্রা করে পোকো। এরপর কয়েকটি ফোন বাজারে এনেই বাজিমাত করেছে প্রতিষ্ঠানটি। বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টার পয়েন্ট রিসার্চের এক প্রতিবেদনে দেখা গেছে, গত নভেম্বরে অনলাইন চ্যানেলে ডিভাইস বিক্রিতে ওয়ানপ্লাস ও রিয়েলমিকে হটিয়ে ভারতে তৃতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে জায়গা করে নিয়েছে পোকো। প্রতিবেদন অনুযায়ী, ভারতে অনলাইনে বিক্রি হওয়া শীর্ষ তিন স্মার্টফোনের দুটিই ছিল পোকো ব্র্যান্ডের। চাহিদায় শীর্ষে ছিল পোকো এম২ ও পোকো সি৩ ডিভাইস দুটি। শাওমির ছায়াতল থেকে বেরিয়ে গত বছর পোকো এক্স৩, সি৩, এম২ ও এম২ প্রো নামের মডেলগুলো ভারতের বাজারে ছাড়ে। এ ফোনগুলো দিয়েই পোকো রিয়েলমি ও ওয়ানপ্লাসের মতো প্রতিষ্ঠিত ব্র্যান্ডকে ছাড়িয়ে যায়। স্বাধীন ব্র্যান্ড হিসেবে যাত্রা করার ১০ মাসের মাথায় পোকো স্মার্টফোনের বৃহত্তম বাজার ভারতে তৃতীয় বৃহত্তম অনলাইন ব্র্যান্ডের কীর্তি অর্জন করেছে।
পোকো ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টর অনুজ শর্মা বলেন, স্বাধীন ব্র্যান্ড হওয়ার ১০ মাসের মধ্যেই আমরা ভারতের বাজারে তৃতীয় বৃহত্তম অনলাইন স্মার্টফোন ব্র্যান্ডের তকমা অর্জন করেছি। এমনকি ফ্লিপকার্টে ‘বিগ বিলিয়ন ডে’ বিক্রির প্রথম সপ্তাহেই ১০ লাখ ইউনিটের বেশি স্মার্টফোন বিক্রি করেছি। এ অর্জনের মধ্য দিয়ে আমাদের প্রতি ভোক্তাদের বিশ্বাস ও আস্থা প্রতিফলিত হয়েছে। এটিই আমাদের বাজারে তিন নম্বর অনলাইন স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে জায়গা করে নিতে সহায়তা করেছে।
কাউন্টার পয়েন্ট থেকে জানানো হয়েছে, স্বাধীন ব্র্যান্ড হওয়ার পর থেকেই ভারতীয় বাজারে পোকোর দখল বাড়ছে। পোকো সি৩ ও পোকা এম২-এর মতো স্মার্টফোনগুলো এ বৃদ্ধির মূল চালক হিসেবে কাজ করেছে। সাশ্রয়ী মূল্যে বড় ডিসপ্লে, পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও গেমিং প্রসেসরের মতো বৈশিষ্ট্য উভয় মডেলের ভোক্তাদের আকর্ষণ করেছে। গত বছরের তৃতীয় প্রান্তিকে পোকো অনলাইন সেগমেন্ট শিপমেন্টে চতুর্থ অবস্থান অর্জন করেছিল, যা নভেম্বরে তৃতীয় অবস্থানে পৌঁছেছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল