২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


হোম টেস্টিং কিট প্রকল্পে অর্থ দিচ্ছেন বিল গেটস

-

ঘরে বসে করোনাভাইরাস পরীক্ষা করা যাবে এমন ‘কিট’ তৈরির প্রকল্পে তহবিল জোগাচ্ছেন বিল গেটস। তবে ওই ‘কিট’ ব্যবহার করে পরীক্ষা ঘরে করা গেলেও ফলাফল জানতে বাইরে পাঠাতে হবে সংগৃহীত নমুনা। ওয়াশিংটনের সিয়াটলভিত্তিক বাসিন্দারাই মূলত ওই ‘হোম টেস্টিং কিট’ ব্যবহার করতে পারবেন।
কিটের সাহায্যে নাক থেকে নমুনা সংগ্রহ করে তা স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে পাঠানো সম্ভব হবে। দুই দিনের মধ্যেই করোনাভাইরাস ফলাফল জানতে পারবেন কিট ব্যবহারকারীরা। প্রকল্পটি হাতে নেয়া ‘দ্য সিয়াটল ফ্লু স্টাডি’ নামের ওই সংস্থাটির তহবিল জোগাচ্ছে ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’। ঘরে বসে করোনাভাইরাস পরীক্ষা প্রকল্পের জন্য এখন সম্পদ গোছানোর চেষ্টা করছে সংস্থাটি। প্রতিদিন হাজারো পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্য নিয়ে মাঠে নামা হচ্ছে বলে উল্লেখ করেছেন সংস্থাটির করোনাভাইরাস প্রতিক্রিয়া প্রধান স্কট ডাওয়েল। পরীক্ষায় কারো করোনাভাইরাস ধরা পড়লে নিজ চলাফেরা ও যোগাযোগ সম্পর্কিত তথ্য দিয়ে অনলাইনেই ফরম পূরণ করতে পারবেন আক্রান্তরা। এতে করে স্বাস্থ্য কর্মকর্তারা ভাইরাসের সংক্রমণ নজরে রাখতে পারবেন।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল