১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


পুলিশের অবস্থান জানাবে অ্যাপ

-

পুলিশ বাহিনী কখন কোথায় অবস্থান করছে হংকংয়ে বিক্ষোভকারীরা তা জানতে পারবেন এইচকেলাইভ নামের একটি অ্যাপের মাধ্যমে। প্রাথমিকভাবে বাধা দেয়া হলেও বিতর্কিত এই অ্যাপটি অ্যাপ স্টোরে রাখার অনুমোদন দিয়েছে অ্যাপল। এর আগে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছিল, ক্রাউড-সোর্সড এই অ্যাপটি কাঁদুনে গ্যাসের ব্যবহারও ট্র্যাক করতে পারে। এটি অনুমোদন দেয়া হয়নি। কারণ, এর মাধ্যমে অবৈধ কার্যক্রমকে অনুপ্রেরণা দেয়া হয়।
অ্যাপল শুরুতে অনুমোদন না দিলেও গুগল প্লে স্টোরে আগে থেকেই ছিল এইচকেলাইভ। এবার অ্যাপলও অ্যাপ স্টোরে যোগ করল অ্যাপটি। দুই মাস আগে অ্যাপটি চালু করার পর এখন পর্যন্ত কোনো আইনি অভিযোগ আসেনি।


আরো সংবাদ



premium cement
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ আশ্রয়প্রার্থীদের তৃতীয় দেশে পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন শি এবং পুতিন চীন-রাশিয়ার কৌশলগত সম্পর্ক গভীর করার অঙ্গীকার করলেন চাঁপাইনবাবগঞ্জে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু চবির ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান

সকল