১৬ জুন ২০২৪
`

রাজধানীতে ঝুম বৃষ্টি

আফতাব নগর, ঢাকা। - ছবি : নয়া দিগন্ত

নগরবাসী অপেক্ষায় ছিল স্বস্তির এক পশলা বৃষ্টির। সকালে থেকে কিছুটা মেঘ লক্ষ্য করা গেলেও বৃষ্টির আশা করা যাচ্ছিল না। তবে খুব বেশি অপেক্ষা করার আগেই ঢাকায় শুরু হয় ঝুম ‍বৃষ্টি।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার কিছু কিছু এলাকায় ঝুম বৃষ্টি শুরু হয়। তবে অনেক এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবরও পাওয়া গেছে।

এর আগে বৃস্পতিবার কিছু সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়ে থেমে যায়। এতে গরম তো কমেনি, উল্টো গুমোট পরিবেশ সৃষ্টি হয়েছিল। বেড়েছিল অস্বস্তি ভাব। তবে শুক্রবারের বৃষ্টি যেন তীব্র গরমে প্রশান্তি হয়ে এসেছে।

এর আগে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদফতরের সূত্র অনুযায়ী, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement