২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


বৃষ্টি হতে পারে...

-

ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতরের আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়ে আরো বলা হয়, এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত: শুষ্ক থাকতে পারে।

এতে জানানো হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৩ শতাংশ। ঢাকায় বাতাসের গতিবেগ ছিল দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার যা অস্থায়ীভাবে দমকায় ৩০ কিলোমিটার।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ১৪ মিনিটে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীর বদলগাছীতে ৩৪ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন দিনাজপুরে ১৫ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

গতকাল ঢাকা, কুমিল্লা ও সিলেটের শ্রীমঙ্গলে সামান্য বৃষ্টিপাত হয়েছে বলেও জানানো হয়েছে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তাসারে আরো জানানো হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল