১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


নানা আয়োজনে শেখ জামালের জন্মবার্ষিকী পালিত

-


শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, কবর জিয়ারত, রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল, ফাতিহা পাঠ ও সমাধিতে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেঝ ছেলে শেখ জামালের ৭১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
গতকাল রোববার রাজধানীর বনানী কবরস্থানে শেখ জামালের কবরে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ আওয়ামী লীগ এবং তার সহযোগী-ভ্রাতৃপ্রতীমসহ সরকার সমর্থক বিভিন্ন সংগঠন। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শেখ জামালের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দলের পক্ষ থেকে কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে তিনি পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শেখ জামালের কবরে শ্রদ্ধা নিবেদন করেন।
আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শেখ জামালের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করে।

শেখ জামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে যাত্রাবাড়ীর কাঠেরপুলে দুস্থ অসহায় এবং এতিম শিশু-কিশোরদের মাঝে খাবার বিতরণ করেছেন ঢাকা-৫ আসনের এমপি মশিউর রহমান মোল্লা সজল। এ সময় স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেখ জামালের জন্মবার্ষিকী উপলক্ষে শ্রমিক-রিকশা চালকদের মাঝে ছাতা বিতরণ ও প্যাকেট খাবার স্যালাইন ও একটি হাফ লিটার পানির বোতল বিতরণ করেছে ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু।
বঙ্গবন্ধুর মেঝ ছেলে শেখ জামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং তার আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি ডা: দিলীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
নির্বাচন পরবর্তী সহিংসতায় বেলকুচিতে নিহত ১ এসএসসি পাশ করেছে মোটরসাইকেল না পেয়ে আত্মহত্যাকারী সোহান বজ্রপাত প্রতিরোধে বাংলাদেশকে সহায়তা দেবে ফ্রান্স লিফটে আটকে রোগীর মৃত্যু : স্বজনদের বিরুদ্ধে দরজা ধাক্কা দেয়ার অভিযোগ মিয়ানমার সীমান্তে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনতে বিজিবি কাজ করেছে : মহাপরিচালক ৫৭ বছর বয়সে ট্রাফিক পুলিশের এসএসসি পাস নানার বাড়িতে এসএসসি পাসের মিষ্টি দিয়ে বাড়ি ফেরা হলো না চঞ্চলের খাদ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ কোটালীপাড়ায় কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার দুর্ঘটনায় মা হারানো শিশু জায়েদকে মামার জিম্মায় দিতে নির্দেশ হাইকোর্টের রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

সকল