১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কাপ্তাই সড়কে অবরোধ

-

চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গত সোমবার ও মঙ্গলবার সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। চুয়েট গেটের সামনে অবস্থান নেন শত শত শিক্ষার্থী। এ সময় কাপ্তাই সড়কের দুপাশে গাছের গুঁড়ি ফেলে এবং টায়ার ও বাসের সিট জ্বালিয়ে দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন তারা।
এদিকে সড়ক নিরাপদ করতে দুপুর ১২টার দিকে নয় দফা দাবি উপস্থাপন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবিগুলোর মধ্যে রয়েছে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কে দূরপাল্লার যানবাহন ও জরুরি গাড়ি ছাড়া সব স্থানীয় বাস ও লাইসেন্সবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। এ ছাড়া দুর্ঘটনায় জড়িত বাসচালককে আটক করতে হবে। দাবিগুলো মেনে নিতে ৭২ ঘন্টা বেঁধে দিয়েছেন তারা। গত সোমবার সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত প্রথম দফা আন্দোলনেও সড়ক অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা। এ সময় তিনটি বাস আটক এবং ভাঙচুর করা হয়। এ ছাড়া একটি গাড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়।
আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আনুষ্ঠানিক আলোচনা করা হচ্ছে বলে জানিয়েছেন রাঙ্গুনিয়া ও রাউজান সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে সড়ক নিরাপদ করতে কঠোর পদক্ষেপের পাশাপাশি এ দুর্ঘটনায় জড়িত বাস চালককেও আটকে চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি।
এদিকে সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর পরিবারকে পাঁচ লাখ টাকা করে ১০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সাথে চুয়েট কর্তৃপক্ষ, ছাত্র প্রতিনিধি, বাস মালিক ও আইন-শৃঙ্খলা বাহিনীর এক বৈঠকে এ কথা জানানো হয় হয়।
উল্লেখ্য, গত সোমবার বিকেলে চট্টগ্রাম শহর থেকে ছেড়ে আসা শাহ আমানত পরিবহনের দ্রুতগামী একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী শান্ত সাহা ও তৌফিক হোসেন নামে দুই চুয়েট শিক্ষার্থী নিহত হন।

 

 


আরো সংবাদ



premium cement