১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


দুর্নীতির মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জ শুনানি ২ জুলাই

-

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জ শুনানির তারিখ পিছিয়ে আগামী ২ জুলাই ধার্য করেছেন আদালত।
রোববার ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম চার্জ শুনানির নতুন এ দিন ঠিক করেন।
এ দিন মামলার চার্জ শুনানির দিন ধার্য ছিল। তবে সম্রাট অসুস্থ জানিয়ে আদালতে সময় আবেদন করেন তার আইনজীবী। আদালত সেই আবেদন মঞ্জুর করে আগামী ২ জুলাই চার্জ শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন।
এর আগে ২০২২ সালের ১১ মে সম্রাটের জামিন মঞ্জুর করে আদেশ দেন একই আদালত। ওই দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্বিবদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তাকে মুক্তি দেয়া হয়। এরপর গত ১৮ মে সম্রাটের জামিন বাতিল করে আদেশ দেন হাইকোর্ট।
আদেশে সম্রাটকে সাত দিনের মধ্যে নি¤œ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। উচ্চ আদালতের আদেশ অনুযায়ী সম্রাট ওই বছর ২৪ মে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত জামিন শুনানি না করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ২২ আগস্ট এই মামলায় দ্বিতীয় দফায় জামিন পান তিনি।
২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো: জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন।


আরো সংবাদ



premium cement

সকল