২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

স্বল্প খরচে গণস্বাস্থ্যে বিরল টিউমার অপসারণ

অপারেশনের পর গণস্বাস্থ্য হাসপাতালে মা-বাবার সাথে ইমরান হোসেন -

গণস্বাস্থ্য নগর হাসপাতালে অল্প খরচে ইমরান হোসেন নামে সাত বছরের এক শিশুর পেট থেকে ২ কেজি ওজনের একটি বিরল টিউমার অপসারণ করা হয়েছে। এত বড় অপারেশনটি করতে নগর হাসপাতাল মাত্র ২৮ হাজার টাকা নিয়েছে।
ভোলার তজুমদ্দিন উপজেলার দক্ষিণ কেয়ামুল্লা সাস্তাকান্দি গ্রামের সিএনজি চালক আমির হেসেন ও গৃহিণী রুমা আক্তারের সন্তান ইমরান হোসেন পাঁচ বছর আগ থেকে পেটে প্রচণ্ড ব্যথা হয়। এক বছর আগে আল্ট্রা সাউন্ড ও সিটি স্ক্যানে পেটে টিউমার রয়েছে বলে শনাক্ত হয়। মুগদা সরকারি হাসপাতালে ভর্তি হলে হাসপাতাল কর্তৃপক্ষ শিশু হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসার পরামর্শ দেন। পরে গত ২৩ মে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে সার্জন অধ্যাপক মো: আকরাম হোসেনের অধীনে ভর্তি হয়। অধ্যাপক আকরাম হোসেন গত ২৫ মে দুপুরে ইমরান হোসেনের পেটে অস্ত্রোপচার করে ২ কেজি ওজনের টিউমারটি অপসারণ করেন।
অধ্যাপক আকরাম হোসেন বলেন, টিউমারটি অস্বাভাবিকভাবে দ্রুত বেড়ে যাচ্ছিল। অপারেশন আরো দেরিতে করলে শিশুটির জীবন বিপন্ন হতে পারত। তা ছাড়া শিশুটির ক্যান্সারও হতে পারত অধ্যাপক আকরাম হোসেন ২০২২ সালের ৬ আগস্ট রামগঞ্জ উপজেলার পূর্ব ভাদুর গ্রামের আবুল কালামের (৬০) দেহ থেকে ১৮ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করেন। আবুল কালাম এখন সুস্থ আছেন এবং স্বাভাবিকভাবে জীবনযাপন করছেন। ইমরান হোসেনের অপারেশনটি করতে গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ ২৮ হাজার টাকা নিয়েছেন। অন্যান্য হাসপাতালে দুই থেকে আড়াই লাখ টাকা খরচ হতো।


আরো সংবাদ



premium cement
ফকিরাপুলে দরজা ভেঙে ২ যুবকের লাশ উদ্ধার কুষ্টিয়ার কুমারখালীতে পদ্মায় ডুবে যাওয়া কিশোরের লাশ ৭ ঘণ্টা পর উদ্ধার মাগুরায় ২ দলে সংঘর্ষ, নিহত-১, আহত-২০ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২১-২২ জুনের রাষ্ট্রীয় সফরসূচির আনুষ্ঠানিক ঘোষণা ভারতের মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে বউ নিয়ে বাড়ি ফিরলেন হোসেনপুরের রাজিব রুশ নিয়ন্ত্রণাধীন এলাকা থেকে পরিবারের সাথে ১০ শিশু ফিরেছে ইউক্রেনে কুড়িগ্রামে বিপৎসীমার উপরে বইছে ১৬ নদীর পানি ‘মিয়ানমার থেকে গুলি এলে পাল্টা গুলি চালাবে বাংলাদেশ’ এ বার্তার অর্থ কী রেমিট্যান্স বাড়ায় দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ১৯.৫৩ বিলিয়ন ডলার চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় ছাড়তে বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত রায়গঞ্জে দাদপুর সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ে ঈদ পূর্ণমিলনী

সকল