২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

তাপসের বক্তব্যের নিন্দা সুপ্রিম কোর্ট বার অ্যাডহক কমিটির

-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অ্যাডহক কমিটির আহ্বায়ক মোহাম্মদ মহসিন রশিদ ও সদস্যসচিব শাহ আহমেদ বাদল এক যুক্ত বিবৃতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপসের ‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’ এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
গতকাল শনিবার গণমাধ্যমে দেয়া এক যুক্ত বিবৃতিতে তারা বলেছেন, গত ২১ মে সুপ্রিম কোর্টবার অডিটোরিয়ামে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একটি সমাবেশে মেয়র শেখ ফজলে নুর তাপসের ‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’ এই ধরনরে উদ্ধত্যপূর্ণ বক্তব্য সরাসরি দেশের সর্বোচ্চ আদালতের ওপর আঘাত যা বিচার বিভাগের স্বাধীনতাকে ক্ষুণœ করেছে। তার এই ধরনের অরুচিকর বক্তব্য বিচার বিভাগের বিচারক ও আইনজীবীদের ভীতসন্ত্রস্ত করার আস্ফালনের স্পর্ধা মাত্র। নেতৃবৃন্দ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শেখ ফজলে নুর তাপসের এইরূপ বক্তব্যের তীব্র নিন্দা এবং ধিক্কার জানান।
বিবৃতিতে একই সাথে তাপসের অনুগত সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক আব্দুন নূর দুলাল গত ২৫ মে একটি সভায় মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা যুদ্ধের ঘোষণাপত্রের রচয়িতা, সংবিধানের অন্যতম প্রণেতা, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান এবং সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ব্যারিস্টার এম আমীর-উল ইসলামকে জড়িয়ে যে কুৎসিত, অশালীন এবং সভ্যতা বিবর্জিত বক্তব্য দিয়েছেন তার নিন্দা জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়েছে, ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম মুক্তিযুদ্ধের চেতনা, আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নিজেই একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। তাই তাদের বক্তব্যে ব্যারিস্টার এম আমীর-উল ইসলামের কিছুই আসে যায় না বরং তারা তাদের হীনম্মন্যতা ও নির্লজ্জতার প্রমাণ দিয়েছেন।
মোহাম্মদ মহসিন রশিদ ও শাহ আহমেদ বাদল বিবৃতিতে আরো বলেন, সুপ্রিম কোর্ট বারের সংবিধান রক্ষা, সদস্যদের মধ্যে পারস্পারিক শ্রদ্ধা, সহমর্মিতা এবং অতিদ্রুত বারকে ফকির-দুলালের দখলদারিত্বের হাত থেকে দখলমুক্ত করা এবং সঠিক ভোটার লিস্ট প্রণয়ন করে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং বারের সদস্যদের অংশগ্রহণ নিশ্চিত করে স্বাধীন সুপ্রিম কোর্ট বারের ২০২৩-২০২৪ সালের নির্বাচন করতে অ্যাডহক কমিটি বদ্ধপরিকর।


আরো সংবাদ



premium cement
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৬ নেতাকে দাওয়াত দিলো আ’লীগ দোয়ারাবাজারে নির্বাচনে পরাজিত হয়েও বন্যাদূর্গতদের পাশে সবার আগে লাইলী আক্তার লাকী একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে চামড়াশিল্প মেরে ফেললে নয়, জীবিত রাসেল ভাইপার ধরতে পারলে পুরস্কার দেবেন আ.লীগ নেতা বন্যায় বিদ্যুৎহীন সিলেটের ১২ হাজার গ্রাহক সিলেটের বন্যায় সাড়ে ১০ লাখ মানুষ পানিবন্দী আমাদের সকল কাজের মূল উদ্দেশ্য হলো মহান রবের সন্তুষ্টি অর্জন : মাওলানা রফিকুল ইসলাম খান বার বার কারানির্যাতনেই মাখনের অকাল মৃত্যু হয়েছে : রিজভী দেশে দেশে ঘুরে চুক্তি করে লাভ হবে না : খসরু হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা লালমনিরহাটে তিস্তার পানি বিপৎসীমার উপরে, সিরাজগঞ্জে ব্যাপক ভাঙন শুরু

সকল