২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

টেকনাফে ম্যাঙ্গু জুস খেয়ে শিশুসহ একই পরিবারের ৮ জন হাসপাতালে

-

‘কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাজার থেকে কেনা ম্যাঙ্গু জুস খেয়ে শিশুসহ একই পরিবারের ৮ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়ায় এ ঘটনা ঘটে। টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
অসুস্থরা হলেন হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়ার আবু বক্করের মেয়ে নাসিমা আক্তার (১৮) ও সেলিনা (১৯), আবু বক্করের ভাই আব্দুর রহিমের মেয়ে রাফিয়া (৩), রাফসানা (৫), নাজমা (৯) ও ছেলে রামিম (৭) এবং আরেক ভাই জসিম উদ্দিনের ছেলে শাওন (২) ও মো: জালালের ছেলে জিসান (৩)। তাদের স্বজনদের বরাতে ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ বলেন, রোববার সন্ধ্যায় আবু বক্করের বাড়িতে এক আত্মীয় বেড়াতে আসেন। তিনি দোকান থেকে শুকনো খাবার ও বড় একটি জুসের প্যাকেট সঙ্গে এনেছিলেন। ওই জুস বাড়ির লোকজন পান করার কিছুক্ষণ পরই সবাই অচেতন হয়ে পড়ে। পরে বাড়ির অন্য সদস্যরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।


অসুস্থদের চাচা জহির আহমেদ বলেন, বেড়াতে আসা এক আত্মীয়ের আনা প্যাকেটজাত জুস পান করার দুই থেকে তিন মিনিটের মধ্যে বাড়ির আটজন অসুস্থ বোধ করেন। একপর্যায়ে সবাই অচেতন হয়ে পড়ে। প্রথমে তাদের উদ্ধার করে হ্নীলা স্টেশনের স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাদের লেদা রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত হাসপাতালে পাঠান। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয় বলে জানান জহির।
কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) আশিকুর রহমান বলেন, রোববার রাত ১১টার দিকে টেকনাফ থেকে অচেতন অবস্থায় শিশুসহ ৮ জনকে হাসপাতালে আনা হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের জ্ঞান ফেরে। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement
সরাইলে জনতার হাতে ৪ ট্রান্সমিটার চোর আটক কুবিতে ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে জাতীয় বিজ্ঞান উৎসব দিনাজপুর-ঢাকা রেল যোগাযোগ ৮ ঘণ্টা পর স্বাভাবিক ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৫ শিশুসহ ৯ জন দগ্ধ চকরিয়ায় মাদরাসা শিক্ষক ও খতিবসহ ২ আলেমকে মারধর করল ইউপি সদস্য মিয়ানমারে বিপুল পরিমাণ ভোগ্য পণ্য ও অষুধসহ ৩ পাচারকারী আটক শরণখোলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক কাবা শরিফে ইফতার নিয়ে বিশেষ নির্দেশনা ফের বিমান ও মর্টার শেলের শব্দে কেঁপে ওঠছে শাহপরীরদ্বীপ আফরিন আকতারের সাথে বিএনপির বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’

সকল