২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান ১৪৪৫
`

হোমনায় পুলিশের সাথে ডাকাতদলের গুলিবিনিময়, গ্রেফতার ১

-

কুমিল্লার হোমনায় পুলিশের সাথে ডাকাতের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ একজনকে গ্রেফতার এবং একটি দেশীয় পাইপগান, এক রাউন্ড তাজা কার্তুজ ও একটি লম্বা দা জব্দ করেছে পুলিশ। গত রোববার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশ ও হোমনা থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনাকালে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের হোমনা দুলালপুর রোডের দক্ষিণ চুনারচর গ্রামে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তি হলো- ওই এলাকার শরীফপুর গ্রামের মো: রবিউল আউয়াল টিপু (৩৫)। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে ডাকাতদলের সদস্য বলে জানায়। এ ঘটনায় গ্রেফতার রবিউলের বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও পলাতক সহযোগী সাতজনসহ অজ্ঞাত আরো চার- পাঁচজনের বিরুদ্ধে হোমনা থানায় ডাকাতির প্রস্তুতিসহ দু’টি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়, গত রোববার রাত সোয়া ২টায় জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান পরিচালনাকালীন জানতে পারে- একটি সশস্ত্র দল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা উপজেলার ২ নম্বর ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-দুলালপুর রোডের আনার ব্রিজের আশপাশে অবস্থান করছে। পরে ওই এলাকায় ডিবি টিম ও হোমনা থানা পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ডাকাতদলটি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। পরবর্তী সময়ে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ডাকাতদলকে গ্রেফতারের উদ্দেশ্যে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি করে আহত অবস্থায় ঘটনাস্থলে একজনকে পাওয়া যায়। এ সময় একটি দেশীয় পাইপগান, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি লম্বা দা উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে গ্রেফতারকৃত আহত মো: রবিউল আউয়াল টিপুকে হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
গ্রেফতারকৃত মো: রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে চুরি, ডাকাতি এবং ডাকাতির প্রস্তুতিসহ সাতটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অভিযানে নেতৃত্ব দেয়া জেলা গোয়েন্দা পুলিশের এসআই মো: জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাইফুল ইসলাম বলেন, ডিবি এবং হোমনা থানা পুলিশের যৌথ অভিযানে এলাকার চিহ্নিত ডাকাত রবিউল আউয়াল টিপুকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও সহযোগী পলাতক আরো সাতজনসহ অজ্ঞাত আরো চার-পাঁচজনের নামে ডাকাতির প্রস্তুতি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement