২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
চাঁদা না পেয়ে হামলা

সন্ত্রাসী হাসুসহ জড়িতদের গ্রেফতার দাবি

-

রাজধানীর হাজারীবাগে চাঁদা না দেয়ায় মুক্তিযোদ্ধাসহ চারজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনায় সন্ত্রাসী হাবিবুর রহমান হাসুসহ জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে ভুক্তভোগীরা। গত বৃহস্পতিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান। এর আগেও এই বাহিনীর গ্রেফতারের দাবিতে এলাকায় মানববন্ধন করে ভুক্তভোগীরা।
লিখিত বক্তব্যে নাসিম রহমান বলেন, তাদের পৈতৃক বাড়ি হাজারীবাগের শ্রীখণ্ড বাড়ৈইখালী। বাড়িটিকে ঘিরে গরুর খামার, নার্সারি এবং কিছু ভাড়াটিয়া বসবাস করেন। সম্প্রতি স্থানীয় সন্ত্রাসী হাবিবুর রহমান ওরফে হাসু ওই বাড়িতে ব্যবসা ও বসবাস করতে হলে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় নাসিম রহমান থানায় জিডিও করেন। সর্বশেষ গত বৃহস্পতিবার হাসুসহ তার সহযোগীরা বাড়িটিতে হামলা ও ভাঙ্চুর চালায়। খবর পেয়ে নাসিম রহমান, তার ভাই বীর মুক্তিযোদ্ধা মাহাবুর রহমান তাদের ম্যানেজারসহ প্রতিবেশীরা ছুটে এলে তারা সটকে পড়ে। পরে ওই বাড়ি থেকে ফেরার পথেই হাসুসহ তার লোকজন চাপাতি ও লাঠি-সোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।
তাদের এলোপাতাড়ি মারধর ও ধারালো অস্ত্রের আঘাতে বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান (৭০), তার ভাই নাসিম রহমান (৬৩), সেলিম রহমান (৪৫), জার্মান নাগিরক ও সেখানকার একটি সিটির কাউন্সিলর ম্যানেজার ইউনুস (৩২) আহত হন। এদের মধ্যে চাপাতির আঘাত ইউনুস ও সেলিম রহমান গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় মামলা দায়ের করার পর থেকেই হাসু বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এতে চরম নিরাপত্তাহীনতায় পড়েছেন পরিবারের সদস্যরা। শুধু তাই নয়, চতুর হাসু বিভিন্ন মিডিয়ায় মিথ্যা তথ্য দিয়ে এই পরিবারের সুনাম নষ্ট করছে।
এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত করে এলাকার ত্রাস হাসু বাহিনীর কবল থেকে গোটা পরিবারকে রক্ষার দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে আহতরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল