০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান ১৪৪৫
`

ধর্ষণ সবচেয়ে বড় অপরাধ - বিচারপতি রেজাউল

-

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো: রেজাউল হাসান বলেছেন, মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ হলো চোখ। জীবিতাবস্থায় অন্ধ হওয়ার চেয়ে কষ্টের কিছু নেই। আর সবচেয়ে বড় অপরাধ হচ্ছে ধর্ষণ।
গতকাল সোমবার ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মো: রেজাউল হাসান এ কথা বলেন। তিনি বলেন, একজন নাগরিকের উপযুক্ত মর্যাদা নিশ্চিত করতে হবে। বিভিন্ন দেশের এয়ারপোর্টে অন্য দেশের চেয়ে বাংলাদেশের নাগরিকদের একটু বেশিই যাচাই-বাছাইয়ের মধ্যে যেতে হয়। প্রবাসীদের কষ্টের কথা শুনলে খারাপ লাগে। একজন মর্যাদাবান মানুষের পক্ষে কখনো ক্ষতিকর কিছু করা সম্ভব না।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ মো: আকবর আলী শেখ ও পুলিশ সুপার মো: শাহজাহান। এ সময় বিশেষ জজ মো: মতিউর রহমান, চিফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মো: আবদুল হামিদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো: শাহজাহান, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক নাগরিক বার্তা পত্রিকার সম্পাদক মো: কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ। সভায় জেলা জজশিপের বিচারক, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলা জজশিপের বিভিন্ন আদালত পরিদর্শনে গত শনিবার ফরিদপুরে আসেন বিচারপতি মো: রেজাউল হাসান। সোমবার বিকেলে তিনি জেলা আইনজীবী সমিতি কর্মকর্তা ও সদস্যদের সাথে মতবিনিময় সভা করেন।

 


আরো সংবাদ



premium cement
বেইলি রোডে আগুনের ঘটনায় রাষ্ট্রপতির শোক বেইলি রোগের আগুনে ভিকরুন্নিসার শিক্ষিকা নিহত নোয়াখালীতে তরুণকে পেটানোর অভিযোগে এসআই ক্লোজড বেইলি রোডের আগুনে আওয়ামী লীগের এমপি প্রার্থীর মৃত্যু বেইলি রোডে আগুন : কী ঘটেছিল তখন? আজ ঢাবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা বেইলী রোডের আগুনে ব্যাপক প্রাণহানি : ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক ঢাকা মেডিকেলের মর্গে সারি সারি লাশ : স্বজনদের আহাজারি আর ছোটাছুটি গাজায় ত্রাণ নিতে ১১২ জনকে হত্যা, ইসরাইলকে দায়ী করা প্রস্তাবে যুক্তরাষ্ট্রের বাধা ভারতে কেন্দ্রীয় চুক্তি : ক্রিকেটাররা কে কত করে পাবেন? বেইলি রোডে আগুনে মৃত ৪৪, সূত্রপাত নিচতলায়

সকল