০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

রোহিঙ্গা শিবিরে প্লাস্টিক নিষিদ্ধকরণ ও পরিবেশ পুনরুদ্ধারের দাবি

-

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সংসদীয় বিশেষ কমিটি, স্বচ্ছতা ও গণতান্ত্রিক অংশগ্রহণ নিশ্চিত করার দাবি তুলেছে কক্সবাজারের স্থানীয় সরকার ও সুশীলসমাজের নেতৃবৃন্দ।
এই বিষয়টি নিয়ে সংসদে আলোচনার আহ্বান জানানোর পাশাপাশি রোহিঙ্গা শিবিরে সব প্রকার প্লাস্টিক নিষিদ্ধ করা, ভূগর্ভস্থ পানি ব্যবহার না করা এবং বাঁশের ব্যবহার সীমিত করার উদ্যোগ নেয়ারও দাবি জানানো হয়। গতকাল রোববার কক্সবাজারে কর্মরত এনজিও এবং সুশীলসমাজের নেটওয়ার্ক কক্সবাজার সিভিল সোসাইটি অ্যান্ড এনজিও ফোরামের (সিসিএনএফ) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ দাবির কথা উপস্থাপন করা হয়।
সংবাদ সম্মেলনে রোহিঙ্গা কর্মসূচি বাস্তবায়নে স্বচ্ছতা এবং সব প্রক্রিয়ায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ নিশ্চিত করার দাবি জানিয়েছেন বক্তারা।
সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন পালসের আবু মোরশেদ চৌধুরী ও কোস্ট ফাউন্ডেশনের রেজাউল করিম চৌধুরী।
এতে প্রধান অতিথির বক্তৃতা করেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। সংবাদ সম্মেলনে ইপসার আরিফুর রহমান, নওজোয়ানের ইমাম খায়ের, অগ্রযাত্রার নীলিমা আক্তার চৌধুরী, নোঙরের প্রধান নির্বাহী দিদারুল আলম রাশেদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপার নজরুল ইসলাম, অগ্রযাত্রার হেলাল উদ্দিন, মুক্তি কক্সবাজারের লুৎফুল কবির চৌধুরী বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ


premium cement