২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল বন্ধ : দুর্ভোগ ঘাটে আসা যাত্রীদের

-

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ। রোববার সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিড়ম্বনায় পড়ে এ রুটে নদী পার হতে আসা গার্মেন্ট শ্রমিকরা। তাদের অভিযোগ আমাদের ঢাকা যেতে দেয়া হোক, নয়তো গার্মেন্ট বন্ধ ঘোষণা করা হোক।
রোববার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট গিয়ে জানা যায়, ৫ মার্চ গার্মেন্ট খোলার নোটিশ থাকায় শত শত শ্রমিক ৪ তারিখে এ রুট হয়ে ঢাকায় যায়। এতে করে দৌলতদিয়া ঘাটে জনতার ভিড়ে করোনার ঝুঁকি বেড়ে যায়। জনতার ভিড় কমানোর জন্য রোববার ভোর ৬টা থেকে সব ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। জরুরি পারাপারের জন্য মাত্র ছোট আকারের দুটি ফেরি চালু রাখা হয়েছে। এতে করে চরম বিড়ম্বনায় পড়ে ঘাটে আসা যাত্রীরা। গণপরিবহন বন্ধ থাকায় ওই যাত্রীরা না পারছিল ঘরে ফিরতে না পারছিল কর্মস্থলে ফিরতে।
এ সময় ঘাটে দায়িত্বরত পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা যাত্রীদের ফেরিতে উঠতে বাধা দেয়। কয়েকজন যাত্রী ফেরিতে উঠে গেলেও তাদের নামিয়ে দেয়া হয়। এ সময় রাজবাড়ী ও ফরিদপুর থেকে আসা কয়েকজন যাত্রী আক্ষেপ করে বলেন গার্মেন্ট খোলা রাখার আমরা কাজে যোগদানের জন্য ঢাকায় যাচ্ছিলাম। আমাদের যেতে দেয়া হচ্ছে না। এ অবস্থায় আমরা কি করব। যানবাহন বন্ধ থাকায় আমরা বাড়িতেও যেতে পারছি না, কর্মস্থলেও ফিরতে পারছি না।
এ সময় তারা অভিযোগ করে বলেন হয়তো আমাদের গার্মেন্টস বন্ধ ঘোষণা করা হোক। নয়তো কাজে যোগদান করতে দেয়া হোক। নইলে আমাদের চাকরি থাকবে না। এ বিষয়ে দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটি’র ম্যানেজার আবু আব্দুল্লাহ জানান, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। অ্যাম্বুলেন্স ও জরুরি পারাপারের জন্য মাত্র ছোট আকারের দুটি ফেরি চালু রাখা হয়েছে।
এ সময় দৌলতদিয়ায় দায়িত্বরত সেনা কর্মকর্তা সাভার ক্যান্টমেন্টের মেজর মেহেদী হাসান এক প্রশ্নের জবাবে বলেন, যতদূর জানা যায় ঢাকায় সব গার্মেন্ট পুনরায় বন্ধ ঘোষনা করেছে। কিন্তু তার পরেও কিছু শ্রমিক না জেনেই ঘাটে এসে বিড়ম্বনায় পড়েছে।

 


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল