০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


অপহরণের ৮ দিন পর ঢাকার ব্যবসায়ীর লাশ মিলল রংপুরে

-

অপহরণের আট দিন পর অবশেষে রাজধানীর হাজারীবাগ এনায়েতগঞ্জ লেনের বাসিন্দা ব্যবসায়ী ও আরবান হেলথ কেয়ার অ্যাডমিন অফিসার তোশারফ হোসেন পপির (৪০) অর্ধগলিত লাশ মিলেছে রংপুরের বদরগঞ্জে। গতকাল রোববার ভোরে তার হাত বাঁধা ও গামছা দিয়ে মুখ বাঁধা লাশ উদ্ধার করে রংপুর মেট্রোপলিটন পুলিশ। পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে তাকে অপহরণ করে হত্যা করে লাশ গুম করা হয়েছিল বলে দাবি করেছেন স্বজনরা। অন্য দিকে এ ঘটনায় আর্থিক লেনদেনের বিষয় জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। উদ্ধার করা হয়েছে তার ব্যবহৃত মোবাইলটিও।
রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) ও মামলার তদন্ত কর্মকর্তা শহীদুল্লাহ কায়সার নয়া দিগন্তকে জানান, গত ১০ জানুয়ারি রাতে গৃহকর্মী নেয়ার জন্য নাইট কোচে রওনা দিয়ে রংপুর আসেন হাজারীবাগের এক্সেসরিজ ব্যবসায়ী তোশারফ হোসেন পপি। রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সকালে তাকে রিসিভ করেন রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত কনস্টেবল রবিউল ও তার সঙ্গীরা। সেখান থেকে মোটরসাইকেলে করে রবিউল তাকে নিয়ে যায় বোনের বাড়ি বদরগঞ্জের গোপালপুর ইউনিয়নের নন্দনপুর গ্রামের বাড়িতে। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন রবিউলের বোন লাবনী ও বোনজামাই মহসিন। এরপর সেখানে খাবারের সাথে তাকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করা হয়। একপর্যায়ে রশি দিয়ে তার হাত বেঁধে ও মুখে গামছা পেঁচিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়। হত্যার পর ওই রাতের কোনো এক সময় লাশ বাড়ি থেকে ৩০০ ফুট পূর্ব পাশে একটি জমিতে গর্ত করে পুঁতে রাখা হয়। এ ঘটনায় ১৩ জানুয়ারি একটি সাধারণ ডায়েরি করে তার পরিবার। পরবর্তীতে ১৬ জানুয়ারি রংপুর কোতোয়ালি থানায় ছয়জনকে অভিযুক্ত করে একটি অপহরণ মামলা করে পপির ছোট বোন সাজিয়া আফরিন ডলি।
পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, চাঞ্চল্যকর এই মামলা হওয়ার সাথে সাথে আমরা পুলিশ কনস্টেবল রবিউল ইসলাম, তার আরেক দুলাভাই সাইফুল ইসলাম ও পপির গোডাউনের কর্মচারী বিপুল কুমার রায়কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে পাঁচ দিনের রিমান্ডে নেই। রিমান্ডে পাওয়া যায় এই অপহরণ ও হত্যাকাণ্ডের গুরুত্বপূর্ণ তথ্য। পরে শনিবার সন্ধ্যা থেকে রবিউল ও অন্যান্য আসামিদের নিয়ে আমরা শ্যামপুর এলাকায় সাঁড়াশি অভিযান চালাই। একপর্যায়ে রোববার ভোর রাতে রবিউল স্পট দেখিয়ে দিলে আমরা সেখান থেকে লাশ উত্তোলন করি।
রংপর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান নয়া দিগন্তকে জানান, লাশ তোলার পর সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়।
হাসপাতালের মর্গে নিহতের স্ত্রী ইভাসহ স্বজনরা লাশ শনাক্ত করেন। তিনি জানান, এ ঘটনায় অভিযুক্ত আরো তিনজনকে গ্রেফতারে অভিযান চলছে।
নিহত পপির স্ত্রী ছাড়াও ৯ বছর বয়সী ছেলে ফাইয়াজ হোসেন আলী, চার বছর বয়সী আরাফ হোসেন ও ৭ মাস বয়সী আরশ হোসেন নামের তিনটি ছেলে সন্তান আছে। তোশারফরা ঢাকায় স্থায়ীভাবে বসবাস করলেও তাদের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ার টিয়ারখালির দুর্গাপুর গ্রামে। তার বাবার নাম তোতা মিয়া।
পুলিশ এবং বিভিন্ন সূত্র জানায়, অতিরিক্ত ঘুমের ওষুধ খাওয়ানোর কারণেই ওই ব্যবসায়ী বেশি অচেতন হয়ে পড়ায় রবিউলরা তাদের কাছে মুক্তিপণ দাবি করার সুযোগ পায়নি। অবস্থা বেগতিক দেখে তাকে হত্যা করে লাশ গুম করেছিল।
হাসাপাতলের মর্গের সামনে ছোট্ট শিশু কন্যাকে কোলে নিয়ে নিহত পপির স্ত্রী নাসিমা আক্তার ইভা নয়া দিগন্তকে জানান, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমাদের সাথে পুলিশ কনেস্টবল রবিউলের কোনো ধরনের আর্থিক লেনদেন ছিল না। আমাদের গোডাউনের কর্মচারী বিপুল চন্দ্রের মাধ্যমে রবিউলের সাথে আমার হাজবেন্ডের পরিচয় হয়। কাজের মেয়ে দেয়ার কথা বলে রবিউল আমার স্বামীকে মোবাইল ফোনে ডেকে এনে অপহরণ করে হত্যা করে। তিনি আরো বলেন, ১১ জানুয়ারি ৮টা ২১ মিনিটে সর্বশেষ তার সাথে আমার কথা হয়। তখন সে আমাকে বলেছিল আমি রবিউলের বোন লাবনীর বাড়িতে আছি খাওয়া-দাওয়া করছি। এরপর তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
এদিকে ঘটনাস্থল নন্দনপুরের সেই বাড়িতে গিয়ে দেখা গেছে ওই বাড়িতে কেউ নেই। চারটি রুম তালাবদ্ধ। বাড়ির মালিক পুলিশ কনেস্টবল রবিউলের বোনজামাই মহসিন ঢাকায় পোশাক কারখানায় কাজ করতেন। সেখানে স্ত্রী লাবনীকে নিয়ে থাকতেন তারা। ঘটনার কয়েকদিন আগে মহসিন ও লাবনী ওই বাড়িতে আসেন।  

 


আরো সংবাদ



premium cement
কোভিড ভ্যাকসিনে মস্তিষ্কে ক্ষতি, মামলা জয়ে এগিয়ে ভুক্তভোগী যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করলে হামাসকে বহিষ্কার : যুক্তরাষ্ট্রের হুমকি বুমেরাং হতে পারে গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রাজধানীতে শিবিরের বিক্ষোভ রাফাহ আক্রমণের ক্ষয়ক্ষতি হবে ‘গ্রহণযোগ্যতার বাইরে’ : এন্টনি ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় ভূমিধস ও বন্যায় ১৫ জনের প্রাণহানি ব্রাজিলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক পুরোপুরি দুর্ভিক্ষের কবলে উত্তর গাজা : জাতিসঙ্ঘ দেশের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে সরকার পতনের লক্ষ্যে বিরোধী দলগুলো একজোট : ড. মঈন খান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৬ আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ

সকল