১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বিমানবাহিনী প্রধান দেশে ফিরেছেন

-

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ছয় দিনের সরকারি সফর শেষে গতকাল শনিবার চীন থেকে দেশে প্রত্যাবর্তন করেছেন।
সফরকালে বিমানবাহিনী প্রধান চীনের স্টেট কাউন্সিলর ও জাতীয় প্রতিরক্ষামন্ত্রী উই ফেনঘে এবং পিএলএ এয়ার ফোর্সের কমান্ডার জেনারেল দিং লাই হাংয়ের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এ ছাড়াও বাংলাদেশ বিমানবাহিনী প্রধান অ্যাভিয়েশন ইনস্টিটিউট অব পিএলএএএফ রিসার্চ একাডেমি, চায়না অ্যাস্ট্রোনট রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারসহ চীনের বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা ও প্রকল্প পরিদর্শন করেন যার ফলে বাংলাদেশ বিমানবাহিনীর আধুনিকায়ন ও বিদ্যমান সরঞ্জামাদি সুষ্ঠু রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।
বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের এই চীন সফরের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী ও পিএলএ বিমানবাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং পেশাগত ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরো সম্প্রসারিত হবে বলে আশা করা যায়। আইএসপিআর।

 


আরো সংবাদ



premium cement
পৃথিবীতে ২০ বছরের মধ্যে প্রথম ‘চরম’ সৌর ঝড়ের আঘাত ইসরাইল আন্তর্জাতিক আইন ভেঙেছে মার্কিন অস্ত্র দিয়েই : যুক্তরাষ্ট্র সিরি-এ লিগে ২১ বছর পর ফিরলো কোমো বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে হতাহত ৮ পলাশ উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন রোববার সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল এসএসসির ফল প্রকাশ রোববার, জানবেন যেভাবে অলিম্পিকের প্রস্তুতি হিসেবে জাপানের সাথে ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্র চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত ফ্রান্সে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত তোজাম্মেল টনি মারা গেছেন রাফায় অগ্রসর ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে ‘অত্যাধুনিক হামলা’র প্রস্তুতি হামাসের

সকল