২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


পানি বণ্টন নিয়ে নাকের ডগায় আবার মুলা ঝুলাল ভারত : মুসলিম লীগ

-


পানি আগ্রাসন বজায় রাখার কৌশল অক্ষুণœ রাখার লক্ষ্যে ৫৪টি অভিন্ন নদীর পানির বণ্টনের জন্য নতুন কোনো ফর্মুলা বের করার প্রস্তাব দিয়ে কার্যত বাংলাদেশের নাকের ডগায় আবার মুলো ঝুলালেন ভারতের পরাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। মারণবাঁধ ফারাক্কা চালু করার পর থেকে শুল্ক মওসুমে পানি বণ্টনের আশ্বাস দিলেও তা দিল্লি কার্যকর করেনি। উপরন্তু ৫৪টি অভিন্ন নদীর পানিপ্রবাহ দিল্লি সরকার নিয়ন্ত্রণ করছে। ফলে ৫৪টি অভিন্ন নদী শুল্ক মওসুমে পানিশূন্য হয়ে পড়ে।
বাংলাদেশ মুসলিম লীগ কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় নেতৃবৃন্দ উপরি উক্ত অভিমত প্রকাশ করেন। দলের নির্বাহ সভাপতি আবদুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখের স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি মো: কুদরত উল্লাহ, অ্যাডভোকেট জসিম উদ্দিন, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ এ কাফী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট শহিদুল হক ভূঁইয়া, প্রচার সম্পাদক শেখ এ সবুর, দফতর সম্পাদক খন্দকার জিল্লুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য নূর আলম, মামুনুর রশীদ প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার পর থেকে মিথ্যা আশ্বাস ও প্রতিশ্রুতি দিয়ে দিল্লি সরকার পানি আগ্রাসনসহ বিভিন্ন ক্ষেত্রে বন্ধু রাষ্ট্র বাংলাদেশের ওপর আধিপত্য বিস্তার করে চলেছে। বাংলাদেশ সরকার যদি দিল্লির আশ্বাসে বিশ্বাসী হয় তাহলে দেশের অস্তিত্ব ভবিষ্যতে বিপন্ন হবে বলে সভায় অভিমত ব্যক্ত করা হয়।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল