১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


হাইকোর্টের আদেশ বহাল

চোখ হারানো ১৭ জনকে ৫ লাখ টাকা করে তিপূরণ দিতে হবে

-

চুয়াডাঙ্গা শহরের ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে চক্ষু শিবিরে অস্ত্রোপচারের পর চোখ হারানো ১৭ জনের প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে তিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারের মতো ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান আইরিশ এন্টারপ্রাইজকে চোখ হারানো ১৭ জনকে পাঁচ লাখ টাকা করে দিতে হবে।
গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে গত ১১ নভেম্বর চেম্বার বিচারপতি নুরুজ্জামানের আদালত আইরিশের করা আপিল শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। গতকাল ওই আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।
আদালতে আপিল আবেদনের পে ছিলেন আইনজীবী শ ম রেজাউল করিম। রিটের পে ছিলেন আইজীবী অমিত দাসগুপ্ত।
গত ২১ অক্টোবর অস্ত্রোপচারের পর চোখ হারানো ১৭ জনের প্রত্যেককে ১০ লাখ টাকা করে তিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। রায়ে ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টার এবং অস্ত্রোপচারে ব্যবহৃত ওষুধের কোম্পানিকে (আইরিশ কোম্পানি) সমান হারে (৫ লাখ টাকা করে) এই তিপূরণ দিতে বলা হয়। এছাড়া চোখ হারানো ১৭ জনসহ অস্ত্রোপচারের পর সংক্রমণের শিকার আরো তিন রোগীকে আজীবন বিনামূল্যে চিকিৎসা দিতে ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারকে নির্দেশ দেয়া হয় রায়ে। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
এই রায়ের পর ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টার চোখ হারানোদের পাঁচ লাখ টাকা করে তিপূরণ দেন। কিন্তু আইরিশ কোম্পানি তিপূরণ না দিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন। গতকাল আপিল বিভাগ আইরিশ কোম্পানির আবেদনে সাড়া না দিয়ে হাইকোর্টের রায় বহাল রাখেন।

 


আরো সংবাদ



premium cement
মালয়েশিয়ায় বন্য হাতির আক্রমণে প্রাণ গেল বাংলাদেশীর মালয়েশিয়ায় ২ শতাধিক জাল পাসপোর্টসহ বাংলাদেশী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল-আরোহী নিহত এনএসআই পরিচয়ে ভুয়া নিয়োগ, গ্রেফতার ৬ লঙ্কান প্রিমিয়ার লিগে আইকন মোস্তাফিজ কনডেমড সেলের সাথে অন্যান্য সেলের পার্থক্য কী আবার সংগঠিত হচ্ছে হামাস, কঠোর জবাব দিচ্ছে ইসরাইলিদের মুক্তির এক মাস পর স্বজনদের দেখা পেতে যাচ্ছেন এমভি আব্দুল্লাহর নাবিকরা মোরেলগঞ্জে গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার, মা,ভাই-বোন আটক প্রকাশ্যে ভোট দেয়ায় এমপিকে তলব ইসির ভারতে চতুর্থ দফা লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ ও কাশ্মিরে কেমন ভোট হলো

সকল