১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

-

রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে আবদুল কুদ্দুস (৩০) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার সুলতানা এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত কুদ্দুস রাজশাহীর বাগমারা উপজেলার সাইধারা গ্রামের মেহের আলীর ছেলে। মামলায় কুদ্দুসের মা মাসেকা বেওয়াসহ (৫০) আরো তিনজন আসামি ছিল। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।
আদালত সূত্র জানায়, ২০০৫ সালে নওগাঁর মান্দা উপজেলার শিলগ্রামের আক্কাছ আলী প্রামাণিকের মেয়ে শামিমা আক্তারের (২৪) সঙ্গে কুদ্দুসের বিয়ে হয়। বিয়ের পর কুদ্দুস যৌতুকের জন্য শামিমাকে নির্যাতন করত। ২০১১ সালের ৪ নভেম্বর কুদ্দুস তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর ঘটনাটি সে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ারও চেষ্টা করে। তবে এ ঘটনায় থানায় হত্যা মামলা করেন শামিমা আক্তারের বাবা আক্কাছ আলী। পরে ময়নাতদন্তের প্রতিবেদনেও হত্যার বিষয়টি উঠে আসে। পরে আদালতে মামলাটির বিচারকাজ শুরু হয়। আসামিদের স্যাগ্রহণ শেষে আদালত গতকাল এই রায় ঘোষণা করলেন। রায় ঘোষণাকালে চার আসামিই আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল। রায়ের পর মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক বড়াইগ্রামে ঘাসের জমি থেকে মহিলার লাশ উদ্ধার

সকল