২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ভোটের দিন গাজীপুরের সব কারখানা বন্ধের আহ্বান

-

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলে আগামী ২৬ জুন ওই এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সাথে কলকারখানা বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে কলকারখানা বন্ধ নিশ্চিত করার জন্য পুলিশকেও নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএ, বিকেএমই এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও পুলিশ কর্মকর্তাদের সাথে আইনশৃঙ্খলাসংক্রান্ত এক বৈঠকে এই আহ্বান জানানো হয়।
বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, নির্বাচনের পরে যেকোনো এক ছুটির দিনে কারখানা খোলা রেখে ব্যবসায়ীদের পুষিয়ে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। সব কলকারখানা বন্ধ আছে কি নেই, তা নিশ্চিত করার জন্য পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি বলেন, আগামী ২৪ জুন রাত ১২টা থেকে অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ি ছাড়া অন্য সব যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। আর পণ্যবাহী ট্রাক বিশেষ করে শিপমেন্ট ২৫ তারিখ মধ্যরাত থেকে ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এই সিটির ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১৯ জন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
এ ছাড়া ইসির প থেকে ৫৭ জন নির্বাচন পর্যবেকসহ দেশী-বিদেশী আরো পর্যবেক থাকবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল