২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


সিএমসিসিআইর বিবৃতি

ব্যাংকের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্তকে স্বাগত

-

ব্যাংকের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই)।
সংগঠনের সভাপতি খলিলুর রহমান গতকাল এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) আগামী ১ জুলাই থেকে ব্যাংক ঋণের সুদ হার ৯% অর্থাৎ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। একই সাথে আমানতে সুদের হার সর্বোচ্চ ৬% করার কথা জানানো হয়েছে। বিএবি এই সিদ্ধান্ত নেয়াকে দেশের অর্থনীতির উন্নয়নের পথে একটি মাইলফলক গৃহীত হলো। তিনি বলেন, এই সিদ্ধান্তের মাধ্যমে ব্যবসায়ীদের অনেক দিনের চাহিদা পূরণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চেম্বার সভাপতি খলিলুর রহমান।
সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, এটি বর্তমান সময়ের ব্যবসায় বাণিজ্যের উন্নয়নের েেত্র যুগোপযোগী সিদ্ধান্ত এবং এর ফলে দেশের অর্থনীতি আরো চাঙা হয়ে উঠবে এবং দেশী ও বিদেশী বিনিয়োগের সুযোগ সৃষ্টি হবে।


আরো সংবাদ



premium cement
ইউরোর দলে রোনালদো, আবার রেকর্ড রাইসির কপ্টার দুর্ঘটনা : মোশাদের ভূমিকা নিয়ে যা বলল ইসরাইল রাইসির মৃত্যুতে গাজা নিয়ে ইরান-যুক্তরাষ্ট্র গোপন আলোচনা স্থগিত! হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত

সকল