২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হায়াৎ-শাহীন নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিকে বয়কট

হায়াৎ-শাহীন নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিকে বয়কট। - ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দফতর সম্পাদক আহমেদ তেপান্তরকে পরিচালক সমিতির প্রাঙ্গণে নিষিদ্ধ ঘোষণার প্রতিবাদে ইতোমধ্যে বাচসাস ঘোষিত ৪৮ ঘণ্টার আল্টিমেটামের সময়সীমা শেষ হয়েছে।

কিন্তু এই সময়ের মধ্যে পরিচালক সমিতি আহমেদ তেপান্তরের বিরুদ্ধে দেয়া সিদ্ধান্ত প্রত্যাহার না করায় সভায় কাজী হায়াৎ-শাহীন সুমন নেতৃত্বাধীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বয়কট করে বাচসাস।

সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার রাজু আলীমের সভাপতিত্বে বাচসাসের কার্যনির্বাহী পরিষদ এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় বয়কট চলাকালীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দের কোনো সংবাদ প্রকাশ ও প্রচার করা হবে না।

এছাড়াও সভায় সবাই এ বিষয়ে একমত পোষণ করেন যে সাংবাদিকতা পেশার মান ও মর্যাদা রক্ষায় বাচসাসের এই সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাব,(বিএফইউজে) (উভয় অংশ), (ডিইউজে) (উভয় অংশ), (ডিআরইউ), ক্র্যাব, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, বিসিআরএ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), সিজেএফবিসহ সকল সাংবাদিক সংগঠনকে অবহিত করা হবে।

সেই সাথে সভায় গুরুত্বের সাথে সিদ্ধান্ত গ্রহণ করা হয় সকল সাংবাদিক সংগঠনের সাথে বাচসাস মত-বিনিময় করে পরবর্তী কর্মসূচির বিষয়ে অবগত করবে।

কাজী হায়াৎ (সভাপতি) ও শাহীন সুমন (মহাসচিব) নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন সহ-সভাপতি ছটকু আহমেদ, উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ সেলিম আজম, সাংগঠনিক সচিব শাহীন কবির টুটুল, তথ্যপ্রযুক্তি সচিব নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দফতর ওয়াজেদ আলী বাবলু।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, হাবিবুর রহমান হাবিব, এস ডি রুবেল, বজলুর রাশেদ, পল্লী মালেক, ইফতেখার জাহান, শাহাদাৎ হোসেন লিটন ও সোহানুর রহমান সোহান।

উল্লেখ্য, চলতি মাসের ১৬ তারিখ সভা করে আহমেদ তেপান্তরের বিরুদ্ধে পরিচালক সমিতির মহাসচিবের সাথে অসদাচারণের অভিযোগ এনে তাকে বয়কটের ঘোষণা দেয়া হয়। যা গত বৃহস্পতিবার বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল