২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


লক্ষ্মীপুরে থানাকে না জানিয়ে আসামি ধরতে গিয়ে সাসপেন্ড হলেন এএসআই

লক্ষ্মীপুরে থানাকে না জানিয়ে আসামি ধরতে গিয়ে সাসপেন্ড হলেন এএসআই - ছবি : নয়া দিগন্ত

লক্ষ্মীপুরের কমলনগর থানার এএসআই আমিনুল ইসলামকে সাসপেন্ড করা হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, থানাকে অবহিত না করে তিনি একজন আসামিকে আটক করতে যান। এ জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছেন।

এদিকে ওই ঘটনার সময় আলমগীর হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে তুলে নিয়ে মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। আলমগীর রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়নের চরসীতা গ্রামের কালা মিয়ার ছেলে।
তিনি পেশায় একজন কৃষক।

খোঁজ নিয়ে জানা গেছে, কমলনগর থানার এএসআই আমিনুল ইসলাম কয়েকজন সোর্সকে নিয়ে আলমগীর হোসেন নামে ওই ব্যক্তিকে ডিবি পুলিশ পরিচয়ে আটক করে তুলে নিয়ে যান।

তিনি কমলনগর থানার দায়িত্বে থাকলেও পার্শ্ববর্তী রামগতি থানাধীন চরসীতা গ্রামে গিয়ে ওই যুবককে আটক করে কমলনগরের ফজুমিয়ার হাট-সংলগ্ন একটি নির্জন স্থানে আটক রেখে ৬০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন এবং আলমগীরের স্বজনদের সন্দেহ হলে তারা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে জানতে পারেন- পুলিশ কর্মকর্তা আমিনুল থানার অনুমতি ছাড়াই ওই যুবককে আটক করেছেন। সেখানে এলাকার লোকজনের সাথে এএসআই আমিনুলের ধ্বস্তাধস্তি হয়। এতে তিনি আহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেন।
এ ঘটনাটি গত ১৯ মার্চ (মঙ্গলবার) রাতের। পরদিন বুধবার (২০ মার্চ) তাকে বরখাস্ত করা হয়।

আলমগীরের স্ত্রী শাহিদা বেগম বলেন, মঙ্গলবার রাত প্রায় ১০টার দিকে আমার স্বামী বাড়ির পাশের একটি দোকান থেকে সদাই কিনতে যান। এ সময় চার থেকে পাঁচজন লোক তাকে অটোরিকশায় তুলে নিয়ে যান। দোকানে থাকা লোকজন আমাদের বিষয়টি জানায়। পরে আমার স্বামীর ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে অপরিচিত একজন রিসিভ করেন। তিনি আমার স্বামীকে ছাড়িয়ে নিতে ৬০ হাজার টাকা নিয়ে কমলনগরের ফজুমিয়ারহাট বাজারে পশ্চিমে যেতে বলেন। আমরা আত্মীয়-স্বজনদের নিয়ে সেখানে গিয়ে তাদের পরিচয় জিজ্ঞেস করলে তারা ডিবি (গোয়েন্দা) পুলিশের সদস্য হিসেবে পরিচয় দেয়। তাদের পরিচয়পত্র দেখাতে বললে টালবাহানা করে এবং আলমগীরকে ছাড়িয়ে নিতে টাকা দাবি করে। এ ফাঁকে ওই স্থানে আরো লোকজন জড়ো হয়। সবার সন্দেহ হলে ডিবি পুলিশ পরিচয়দানকারীদের এলাকার লোকজনের সাথে হাতাহাতি এবং হট্টগোল হয়।

আলমগীরের ভাতিজা মো: রাজু বলেন, আমি আমার চাচার চিৎকার শুনে ঘর থেকে বের হই। দেখি তাকে একটি অটোরিকশায় করে তুলে নেয়া হচ্ছে। আমি আমার চাচার মোবাইল ফোনে কল দিলে অপরিচিত একজন আমাকে ৬০ হাজার টাকা নিয়ে এসে আমার চাচাকে ছাড়িয়ে নিতে বলে। শুধুমাত্র আমরা দুজন গিয়ে যাতে ফজুমিয়ারহাট থেকে আমার চাচাকে নিয়ে আসি। কিন্তু পরবর্তীতে আমরা বেশ কয়েকজন যাই। আমার চাচাকে একটি নির্জন বাগানে রাখা হয়। সেখানে তাদের পরিচয় নিয়ে সন্দেহ হয়, স্থানীয় লোকজনও চলে আসে। এ সময় লোকজন তাদের উত্তম-মধ্যম দেয়।

রাজু বলেন, তাদের পরিচয় নিয়ে সন্দেহ হওয়ায় আমরা জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল দিলে কমলনগর থানা পুলিশ ঘটনাস্থলে আসে।

আলমগীরের ভাই হাসেম বলেন, তাদের পরিচয় জানতে আমরা থানার অফিসার ইনচার্জ (ওসি) এবং ডিবি পুলিশের কাছে ফোন দিই। তাদের কোনো টিম অভিযানে ছিল না আমাদের নিশ্চিত করা হয়। পরে উপস্থিত লোকজন ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করে।

অভিযুক্ত এএসআই আমিনুল ইসলাম বলেন, একজন মাদককারবারি রাস্তায় মাদক বিক্রি করছে- সোর্সের মাধ্যমে এ খবর পেয়ে ওই কারবারিকে মাদকসহ গ্রেফতার করি। ফজুমিয়ারহাট বাজারে পাশে এলে তাদের লোকজন আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যায়। আমার হ্যান্ডক্যাপ, মানিব্যাগ নিয়ে যায়। আমার ওপর টর্চার করে। আমি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বলেন, কোনো আসামিকে ধরতে হলে থানার অনুমতি নিয়ে অভিযানে যেতে হয়। কিন্তু এএসআই আমিনুল অনুমতি না নিয়ে আসামি আটক করতে গেছে। এ জন্য তাকে সাসপেন্ড করা হয়েছে।

আসামিকে তুলে নিয়ে মুক্তিপণ দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টি আমার জানা নেই।


আরো সংবাদ



premium cement
বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা

সকল