২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

চকরিয়ায় তৃণমূলকে শক্তিশালী করে নির্বাচনের প্রস্তুতি নাও : রওশন এরশাদ

চকরিয়ায় তৃণমূলকে শক্তিশালী করে নির্বাচনের প্রস্তুতি নাও : রওশন এরশাদ - ছবি : নয়া দিগন্ত

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ বলেছেন, চকরিয়ায় তৃণমূলকে শক্তিশালী করে নির্বাচনের প্রস্তুতি নাও।

শনিবার (২৭ মে) কক্সবাজারের চকরিয়া উপজেলায় স্টেশনে ‘সাম্পান’ কনভেনশন হলে অনুষ্ঠিত জাতীয় পার্টির বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির মতবিনিময় সভায় ভ্যার্চুয়ালি সংযুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

তিনি কক্সবাজারের চকরিয়ায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, তৃণমূলকে শক্তিশালী করতে গ্রামে পাড়া মহল্লায় সাংগঠনিক তৎপরতা শুরু করতে হবে। মতভেদ ভুলে গিয়ে সবাইকে নিয়ে এখনই নির্বাচনী প্রস্তুতি নিতে হবে। এ সময় বিরোধী দলীয় নেতা স্থানীয় চকরিয়া-পেকুয়া কক্সবাজার-১ আসনে শামসুল আলমকে দলীয় ও নির্বাচনী কর্মকাণ্ড জোরদার করার নির্দেশনাও দেন রওশন এরশাদ।

তিনি বলেন, তোমাদের পাশে আমি আছি, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। তোমরা আমার সন্তান, তোমাদের দেখভালের দায়িত্ব দিয়েছি বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটিকে।

প্রধান অতিথির বক্তব্যে বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদ বলেন, পল্লী বন্ধু হোসেন মোহাম্মদ এরশাদ এলাকায় যে উন্নয়ন করে গেছে তা এখনো পল্লী এলাকার মানুষ ভুলতে পারেনি। বিএনপি এখন বিদেশি শক্তির পেছনে কোটি কোটি টাকার লবিং বাণিজ্যে বিনিয়োগ করে নিষেধাজ্ঞার মোড়কে গণতন্ত্র ও সাংবিধানিক অক্ষুণ্নতা ধ্বংস করতে চায়।

বিরোধী দলীয় নেতার মূখপাত্র হুঁশিয়ারী দিয়ে বলেন, মনে রাখবেন বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভূ নয়। কেউ এসে আপনাদের রাষ্ট্র ক্ষমতায় বসিয়ে দেবে না। গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোতে ওই সুযোগ নেই। এটা সেটা জারি করে দেশের উন্নয়ন ব্যাহত করা যাবে না। তিনি বলেন, বর্ডার লেস বিশ্ব গণমাধ্যম এখন গণতন্ত্র রক্ষার অতন্ত্র প্রহরী।

বিএনপিকে উদ্দেশে কাজী মামুন বলেন, সবে তো সংসদের বাইরে। রাজনীতির বাইরে নিক্ষিপ্ত হওয়া থেকে সরে আসুন। প্রভূদের দিকে তাকিয়ে থাকবেন না। নির্বাচনে এসে যাচাই করুণ। জনগণ গাম্বা বাণিজ্য সমর্থন করে কিনা?

তিনি আরো বলেন, ভাঙচুর ও জ্বালাও পোড়াওয়ের রাজনীতি জনগণ এখন আর বিশ্বাস করে না। পল্লীবন্ধু কখনই এধরনের রাজনীতি সমর্থন করেননি। মানুষ এখন প্রতিনিয়ত জীবন জীবিকার লড়াইয়ে ব্যস্ত। জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসুন। দেখবেন গণতন্ত্র অনেক সুন্দর ও পরিচ্ছন্ন পথে হাঁটছে।

কাজী মামুন বলেন, বড় দেশ বা বিশ্ব শক্তি বলে সম্মান দেখানো হয়। কিন্তু তাই বলে আপনারা আমাদের প্রভূ নন। ৭১-এ বিশ্ব শক্তির বিরোধীতার মুখে নয় মাসের স্বাধীনতাযুদ্ধের মাধ্যমে প্রতিষ্ঠিত বাঙালি জাতি। এ জাতি লায়ে পেয়ে কেউ মাথায় উঠে গেলে তাকে মুড়িয়ে মাঠিতে নামাতে জানে।

কক্সবাজার জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব কাজী আবু ওমর মো: ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন সাবেক এমপি ও পার্টির ১০ জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়ক এম এ গোফরান, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু, কেন্দ্রীয় সদস্য দয়াল কুমার বড়ুয়া, চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার হাজি বশিরুল আলম, কেন্দ্রীয় সদস্য নাফিস মাহবুব, বান্দরবান জেলা জাপার আহ্বায়ক অ্যাডভোকেট কাজী নাসিরুল আলম, কক্সবাজার জেলা জাপার ও কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মো: শামসুল আলম, কেন্দ্রীয় সদস্য মো: আজিজ চৌধুরী, কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আবুল কালাম আজাদ, আব্দুল কাদের জুয়েল, আক্তার হোসেন, মো: জাহিদুল ইসলাম জহির উদ্দিন ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাস্টার সফিকুর রহমানসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা।


আরো সংবাদ



premium cement
বিভিন্ন দেশের আশ্রয় প্রক্রিয়া খতিয়ে দেখবে জার্মানি বান্দরবানে ট্রাক গভীর খাদে পড়ে নিহত ১, আহত ৪ প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৬ নেতাকে দাওয়াত দিলো আ’লীগ দোয়ারাবাজারে নির্বাচনে পরাজিত হয়েও বন্যাদূর্গতদের পাশে সবার আগে লাইলী আক্তার লাকী একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে চামড়াশিল্প মেরে ফেললে নয়, জীবিত রাসেল ভাইপার ধরতে পারলে পুরস্কার দেবেন আ.লীগ নেতা বন্যায় বিদ্যুৎহীন সিলেটের ১২ হাজার গ্রাহক সিলেটের বন্যায় সাড়ে ১০ লাখ মানুষ পানিবন্দী আমাদের সকল কাজের মূল উদ্দেশ্য হলো মহান রবের সন্তুষ্টি অর্জন : মাওলানা রফিকুল ইসলাম খান বার বার কারানির্যাতনেই মাখনের অকাল মৃত্যু হয়েছে : রিজভী দেশে দেশে ঘুরে চুক্তি করে লাভ হবে না : খসরু

সকল