১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে দেশে পৌঁছল যুক্তরাষ্ট্রে মৃত বাংলাদেশী শিক্ষার্থীর লাশ

অবশেষে দেশে পৌঁছল যুক্তরাষ্ট্রে মৃত বাংলাদেশী শিক্ষার্থীর লাশ - ছবি : নয়া দিগন্ত

যুক্তরাষ্ট্রে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত কুমিল্লার মুরাদনগরের মেধাবী শিক্ষার্থী মোহাম্মদ রাশেদুল আলম রোমানের (২৫) লাশ অবশেষে নিজ গ্রামের বাড়িতে পৌঁছেছে। এ সময় পরিবারের সদস্য ও স্বজনদের আহাজারিতে শোকের পরিবেশ সৃষ্টি হয়।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে রোমানের লাশ উপজেলার সদরের দক্ষিণ পাড়ায় নিজ বাড়িতে পৌঁছায়। এ সময় তার লাশ দেখতে জড়ো হয় হাজারো মানুষ।

যুক্তরাষ্ট্রে রোমানের কোনো নিকট আত্মীয় না থাকা ও দেশে লাশ পাঠানোর খরচ নিয়ে জটিলতার কারণে এত দিন এ লাশ দেশে আনা সম্ভব হয়নি।

রোমান উপজেলা সদরে সৌদি আরব প্রবাসী আবুল হাসেমের ছেলে। তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ওয়েস্টক্লিফ বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত ছিলেন।

জোহরের নামাজের পর মুরাদনগর জামিয়া ইসলামিয়া মুজাফ্ফারুল উলুম (বড় মাদরাসা) মাঠে জানাজা শেষে উপজেলা কেন্দ্রীয় কবরস্থানে রোমানের লাশ দাফন করা হয়।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেলে যুক্তরাষ্ট্রে তার নিজ বাসায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে লস এঞ্জেলেসের হলিউড প্রেসবেটিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। আমেরিকায় তার কোনো আত্মীয় না থাকায় লাশ দেশে আনা সম্ভব হচ্ছিল না। পরে যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল মান্নান নামের এক সমাজসেবীসহ কিছু প্রবাসীর উদ্যোগে রোমানের লাশ বাংলাদেশে পাঠানো হয়। মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় তার আত্মীয়রা হযরত শাহ্জালাল অন্তর্জাতিক বিমানবন্দর থেকে লাশ গ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল