১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


মালয়েশিয়ায় যাওয়ার পথে সোনাদিয়া দ্বীপে ১৩৫ জন রোহিঙ্গা উদ্ধার

-

সমু্দ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপে ১৩৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২১ মার্চ) বিকেলে মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে এসব রোহিঙ্গাকে মহেশখালী থানা পুলিশ উদ্ধার করে।

উদ্ধারকৃত রোহিঙ্গারা দালালদের সহযোগিতায় মালয়েশিয়ায় যাওয়ার জন্য কক্সবাজারের উখিয়া টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে সোনাদিয়া দ্বীপে জড়ো করছিল বলে জানায় পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে রোহিঙ্গারা জানিয়েছে, কয়েক দিন আগে থেকে তাদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে একটি বড় ইঞ্জিনচালিত বোটে তুলে দালাল চক্র। পরে তাদের আজ সোমবার দুপুরে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে নামিয়ে দিয়ে দালাল চক্র বোট নিয়ে পালিয়ে যায়।

মহেশখালী থানা পুলিশ এ পর্যন্ত ১৩৫ রোহিঙ্গাকে উদ্ধার করে। এর মধ্যে ৫১ জন নারী ও ১৫ শিশু রয়েছে। আরো অনেক রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপে লুকিয়ে থাকতে পারে বলে জানিয়েছেন পুলিশ। তাদের উদ্ধারে পুলিশ তল্লাশি চালিয়ে যাচ্ছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে দালালরা কৌশলে অবৈধভাবে মালয়েশিয়া নিয়ে যেতে মহেশখালীর সোনাদিয়ায় জড়ো করে। এ সময় খবর পেয়ে মহেশখালী থানার পুলিশ সোনাদিয়া দ্বীপে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ১৩৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করে। দালালের সহযোগিতায় তাদের ইঞ্জিন বোটে করে মালয়েশিয়া যাচ্ছিল বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement
অনিশ্চিত ৭৫ জনের হজযাত্রা, এজেন্সি চেয়ারম্যান-এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার

সকল