২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

লোকালয়ে বুনো হাতির পাল, ফেরাতে গিয়ে আহত ৫

বুনো হাতির পাল - ছবি : সংগৃহীত

কক্সবাজারের রামু উপজেলায় লোকালয়ে ঢুকে পড়েছে বুনো হাতির দল। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের বম সংলগ্ন লোকালয়ে ঢুকে পড়া হাতির দলটি বনে ফেরাতে গিয়ে বিট কর্মকর্তাসহ মোট পাঁচজন আহত হয়েছেন।

আহতরা হলেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের পানিরছড়া বিট কর্মকর্তা সোহেল রানা, বাপ্পি, সাইদুল হোসেন ও আরো দু’জন ইআরটি সদস্য।

শনিবার (০৬ নভেম্বর) বেলা ৩টা পর্যন্ত হাতিগুলো দক্ষিণ মিঠাছড়ি সংলগ্ন চেইন্দার লম্বাঘোনায় অবস্থান করছে।

বিট কর্মকর্তা সোহেল রানা বলেন, শনিবার ভোরে ১৬টি বুনো হাতির একটি দল দক্ষিণ মিঠাছড়ির চেইন্দা এলাকায় ঢুকে পড়ে। খবর পেয়ে হাতিগুলো বনে ফেরানোর চেষ্টা চালায় বনকর্মী ও এলিফ্যান্ট রেসপন্স টিমের (ইআরটি) সদস্যরা।

কিন্তু জঙ্গল ঘন হওয়ায় হাতিদের বনে ফেরানোর চেষ্টা বার বার ব্যর্থ হয়। এক পর্যায়ে দুপুরে ফাঁকা গুলি করা হলে হাতির দল থেকে তিনটি হাতি বন বিভাগ ও ইআরটি সদস্যদের দিকে তেড়ে আসে। তাড়াহুড়ো করে পালাতে গিয়ে এ সময় পাঁচজন আহত হন।

স্থানীয়রা জানান, হাতিগুলোকে বনে ফেরানোর জন্য সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

কক্সবাজার দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা সরওয়ার আলম বলেন, খাবারের সন্ধানে হাতিগুলো লোকালয়ে এসেছে। তাদের বনে ফেরাতে গিয়ে পাঁচজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।


আরো সংবাদ



premium cement
কুবিতে ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে জাতীয় বিজ্ঞান উৎসব দিনাজপুর-ঢাকা রেল যোগাযোগ ৮ ঘণ্টা পর স্বাভাবিক ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৫ শিশুসহ ৯ জন দগ্ধ চকরিয়ায় মাদরাসা শিক্ষক ও খতিবসহ ২ আলেমকে মারধর করল ইউপি সদস্য মিয়ানমারে বিপুল পরিমাণ ভোগ্য পণ্য ও অষুধসহ ৩ পাচারকারী আটক শরণখোলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক কাবা শরিফে ইফতার নিয়ে বিশেষ নির্দেশনা ফের বিমান ও মর্টার শেলের শব্দে কেঁপে ওঠছে শাহপরীরদ্বীপ আফরিন আকতারের সাথে বিএনপির বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার

সকল