১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত - নয়া দিগন্ত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এ ঘটনায় ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করেছে বিজিবি।

বুধবার ভোর রাতে বাইশফাঁড়ির সীমান্ত পিলার ৩৫ ও ৩৬/২এস-এর মধ্যবর্তী সীমান্তের শূন্য রেখার ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ ঘটনাটি ঘটে। নিহত আদহাম (২৩) নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা শিবিরের আবুল হাসেমের ছেলে।

কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, বিজিবির বাইশফাঁড়ি বিওপি’র সদস্যরা গোপন সংবাদেরভিত্তিতে জানতে পারে ওই ইয়াবা কারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। তাই বিজিবি’র দুটি চৌকস টহল দল সীমান্ত পিলার-৩৫ ও ৩৬/২এস-এর মধ্যবর্তী সীমান্তের শূন্য রেখা হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ বাইশফাঁড়ি মক্করটিলা হতে ১০০ গজ উত্তর দিকে রাস্তার ঢালুতে অবস্থান নেয়। পরে ভোর রাতে ১০/১২ জনের একটি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহলরত দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে থাকে। এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। একপর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা কারবারিরা পাহাড়ী জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভিতরে পালিয়ে যায়।

এদিকে টহলরত বিজিবি’র সদস্যরা ওই ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অবস্থায় ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা পাওয়া যায়। পরে ঘটনাস্থল থেকে উদ্ধারের সময় তার পাশে ইয়াবার মতো কিছু দেখতে পায় এবং দেশীয় তৈরি একনলা বন্দুক পাওয়া যায়।

জানা যায়, গোলাগুলির ঘটনায় দুইজন বিজিবি সদস্য আহত হয়। পরে আহত বিজিবি সদস্যদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অপর দিকে ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি একনলা বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় বলে জানান বিজিবি কর্মকর্তা।

উল্লেখ্য, গত ০১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল ২১ লাখ ৯৪ হাজার ৪১ পিস ইয়াবাসহ ১৭৩ জন আসামিকে আটক করে।


আরো সংবাদ



premium cement