১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কারাবান্দি শামসুল ইসলামের মনোনয়ন বৈধ, নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব

মাওলানা আ ন ম শামসুল ইসলাম - সংগৃহীত

কারাবন্দি জামায়াত নেতা ও চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের ধানের শীষের প্রার্থী মাওলানা আ ন ম শামসুল ইসলামের মনোনয়ন বৈধ ঘোষণা হবার পর নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব লক্ষ্য করা গেছে।

ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর এই প্রার্থীর নির্বাচনী এলাকা সাতকানিয়া-লোহাগাড়ার অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

সারাদেশে বিরোধী দলের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিলের হিড়িকের মধ্যেও কারাবন্দি এই জামায়াত নেতার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হওয়ায় নেতাকর্মীরা মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং আগামী নির্বাচনে পরিস্থিতি যত কঠিন হোক সবধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে তাদের প্রার্থী বিজয়ী করা ও প্রত্যয় ব্যক্ত করেন।

নাজির হোসাইন নামে এক তরুণ ভোটার তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, ‘গতকাল বাড়ি থেকে আসার পথে লোকে শুধু জানতে চায় শামসু ভাই কবে আসবে? প্রয়োজনে সব কাজ রেখে ছুটে যাবো। এইবারও আ. ন. ম. শামশুল ইসলাম বিপুল ভোটে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হবেন ইনশাআল্লাহ।’

মহানগর শ্রমিক নেতা ও লোহাগাড়ার ভোটার এস এম লুৎফর রহমান তার ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ চট্টগ্রাম-১৫ সংসদীয় আসনে ধানের শীষ প্রতীকের মজলুম জননেতা আ ন ম শামসুল ইসলামের মনোনয়ন বৈধ। হে আল্লাহ আপনি আগামী ৩০ তারিখের নির্বাচনে মজলুমদের পক্ষে বিজয় দান করুন।’

জানা গেছে, আসন্ন নির্বাচনে বিজয়ের লক্ষে কেন্দ্রভিত্তিক কমিটি গঠন সম্পন্ন করেছে জামায়াত। একই সাথে ২৩ দলীয় জোটের অন্য শরীকদল বিএনপি-এলডিপির স্থানীয় নেতাদের সাথে সমন্বয় করে কমিটিগুলোকে ঢেলে সাজানো হচ্ছে বলে জানিয়েছে জামায়াতের দায়িত্বশীল সূত্র।

বিভিন্ন সময় রাজনৈতিক মামলার আসামী হয়ে নীপিড়নের স্বীকার হওয়া বিএনপি-জামায়াত নেতাকর্মীরা এই নির্বাচনকেই টার্নিং পয়েন্ট হিসেবে নিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা নয়া দিগন্তকে বলেন, এবারের নির্বাচন শুধুমাত্র একটি গতানুগতিক নির্বাচন নয়। এটি আমাদের তথা ইসলামি ও জাতিয়তাবাদী জনতার অস্তিত্বের লড়াই। প্রয়োজনে কেন্দ্র পাহারা দিয়ে, গণপ্রতিরোধ গড়ে তোলে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ধানের শীষের প্রার্থীদের বিজয় ছিনিয়ে আনতে জরুরি নির্দেশনা এসেছে দলের কেন্দ্র থেকে।

সাতকানিয়া-লোহাগাড়ায় ২৩ দলীয় জোটভুক্ত দলগুলো মাঠে নামলে অন্যদের খোঁজেও পাওয়া যাবে না। কারণ, এই এলাকা ইসলামী মূল্যবোধ ও জাতিয়তাবাদে বিশ্বাসী জনতার দুর্জয় ঘাটি। বিগত ১০ বছরের সরকারী জুলুম নির্যাতনের কারণে এই এলাকার সাধারণ মানুষ অতীষ্ঠ। এ অবস্থা থেকে উত্তরণে এলাকার ভোটাররা ঐক্যবদ্ধ।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল