২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ছাত্রলীগ-যুবলীগ নেতার মাদক সেবনের ভিডিও ভাইরাল

ছাত্রলীগ-যুবলীগ নেতার মাদক সেবনের ভিডিও ভাইরাল। ছবি - সংগৃহীত

ফেনীর সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন খন্দকার ও উপজেলার আমিরাবাদ ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদের ‘মাদক সেবনের’ ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে জেলার রাজনৈতিক মহল ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন দলীয় নেতাকর্মীরা।

সূত্র জানায়, মঙ্গলবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। একটিতে বাসায় লুঙ্গি পরিহিত খালি গায়ে সিগারেট ফুঁকছেন ইফতেখার। ২৮ মিনিটের ওই ভিডিওতে ইফতেখারের মুখে একাধিকবার ইয়াবা তুলে দেয় ওই তরুণী। একইসাথে চলছে বিভিন্ন ধরনের গান। ইফতেখারের সাথে আরেক যুবক থাকলেও সে ও তরুণীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ১ মিনিট ২৫ সেকেন্ডের আরেকটি ভিডিওতে দেখা যায় একটি গ্রামীণ সড়কে ইফতেখার ও ফরহাদ দু’জনে ফেনসিডিল গিলছেন। ভাগাভাগি করে মাদক কেনার টাকা দিতেও দেখা যায়।

বিভিন্ন সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ সরকারের শীর্ষ মহল থেকে ছাত্রলীগকে মাদকের বিরুদ্ধে কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়। এরই মধ্যে সোনাগাজীর ছাত্রলীগ-যুবলীগের দুই নেতার ইয়াবা সেবনের ছবি ছড়িয়ে পড়ল সামাজিক যোগাযোগমাধ্যমে।

সোনাগাজী উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন জানান, বিষয়টি জেলা নেতৃবৃন্দকে জানানো হয়েছে।

সোনাগাজী উপজেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত জেলা সহ-সভাপতি আলী আশ্রাফ রুবেল হাজারী জানান, মাদকমুক্ত দেশ গড়তে ছাত্রলীগ অঙ্গীকারবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে। এই প্রচেষ্টা তখনই সফল হবে, যখন প্রত্যেকটা নেতাকর্মী মাদক থেকে দূরে থাকবেন। ভিডিও ভাইরালের বিষয়টি প্রমাণিত, তাই স্বেচ্ছায় দায়িত্ব থেকে তারা অব্যাহতি না নিলে বহিস্কার করা প্রয়োজন।

এদিকে অভিযুক্ত দু’জনই উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক সাঈদ আনোয়ারকে দোষছেন। বুধবার রাতে উভয়ে ব্যক্তিগত ফেসবুক আইডিতে ঘটনাটি সাঈদের ‘ষড়যন্ত্রের জাল’ ছিলো বলে উল্লেখ করেন।

 

আরো দেখুন : রোহিঙ্গা শরণার্থীকে করা হলো ছাত্রলীগের সভাপতি!

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ছাত্রলীগের কমিটিতে এবার রোহিঙ্গা শরণার্থীকে সভাপতি নির্বাচিত করে কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন শাখার আওতাধীন ১নং ওয়ার্ড মসজিদ ঘোনা ইউনিট কমিটির নতুন সভাপতি নির্বাচন করা হয়েছে মিয়ানমারের নাগরিক মোহাম্মদ নুরকে।


সংগঠনটির সূত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন শাখার সভাপতি মোহাম্মদ ফয়সাল আজাদ ও সাধারণ সম্পাদক মোর্শেদ আলম ইমন স্বাক্ষরিত এক পত্রে মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থী মোহাম্মদ নুরকে সভাপতি, মোবারক হোসেনকে সহসভাপতি, মানুকুজ্জামান মানিককে সাধারণ সম্পাদক, মো: ডালিমকে যুগ্ম সাধারণ সম্পাদক ও সোথাই মং মার্মাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৫ সদস্যের কমিটির অনুমোদন দেয়া হয়।

স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানায়, মোহাম্মদ নুর নাইক্ষ্যংছড়ির রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বাসিন্দা হিসেবে থাকলেও কিছুদিন আগে নাইক্ষ্যংছড়ি সদরের মসজিদ ঘোনা এলাকার ১নং ওয়ার্ডে নতুন বসতি গড়েছেন। নুর মিয়ানমারের নাগরিক। কয়েকবছর আগে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করেন। ইতোমধ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে সংগ্রহ করেছেন ভুয়া জন্মনিবন্ধন সনদ। এমনকি দেশের প্রচলিত বাংলা ভাষায় কথা বলতে জানেন না নুর।

নতুন কমিটির সভাপতি মোহাম্মদ নুর রোহিঙ্গা কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ফয়সাল আজাদ বলেন, নুর তো মিয়ানমার থেকে অনেক আগেই এসেছে। দীর্ঘদিন এখানেই থাকছে নুর।

এ ব্যাপারে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি বদর উল্লাহ বিন্দু বলেন, নুর বাংলাদেশি নাকি মিয়ানমারের নাগরিক আমি বিষয়টি জানি না। তবে কয়েকজনের কাছে শুনেছি কয়েক বছর আগে মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছে নুর। বিষয়টি সঠিক কিনা আমার জানা নেই। খোঁজখবর নিয়ে বিষয়টি জানাব।


আরো সংবাদ



premium cement

সকল