১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন আবুল বাশার

-

উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেলেন অগ্রণী ব্যাংক পিএলসির মহাব্যবস্থাপক মো: আবুল বাশার। তিনি ১৯৯৩ সালে সিনিয়র অফিসার হিসেবে অগ্রণী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনের শুরুতে তিনি আর্থিক খাত সংস্কার প্রকল্পে গবেষণা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকটির বিভিন্ন গুরুত্বপূর্ণ করপোরেট শাখার শাখা প্রধান, বিভাগীয় প্রধান এবং সার্কেল প্রধান হিসেবে সততা, দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত অগ্রণী ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান অগ্রণী রেমিট্যান্স হাউজের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি অগ্রণী ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালায় বৈদেশিক বাণিজ্য বিষয়ে গেস্ট স্পিকার হিসেবে সেশন পরিচালনা করে থাকেন। পেশাগত প্রয়োজনে বাশার দেশে, বিদেশে বিভিন্ন সেমিনার এবং প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, জাপান, ভারত, নেপালসহ বিশে^র বিভিন্ন দেশ ভ্রমণ করেন।
ছাত্রজীবনে মো: আবুল বাশার একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি বোর্ড স্ট্যান্ডধারী এবং বিশ^বিদ্যালয় থেকে ১ম শ্রেণী প্রাপ্ত। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এমবিএ করেন।
মো: আবুল বাশার চাঁদপুর জেলার মতলব পৌরসভাস্থ নবকলস গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আব্দুস সাত্তার মিঞা ও মাতা শাহানা আক্তার। তিনি তিন কন্যাসন্তানের জনক এবং তার স্ত্রী কলেজ শিক্ষিকা ছিলেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement