১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


প্রধানমন্ত্রী চট্টগ্রামে কর্ণফুলী টানেল প্রকল্পের মূল বোরিং কাজের উদ্বোধন করবেন আজ

-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সকালে চট্টগ্রাম আসছেন। প্রধানমন্ত্রী কর্ণফুলীর টানেল প্রকল্পের মূল (বোরিং) কাজের উদ্বোধন এবং লালখান বাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার প্রকল্পের উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।
এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল শনিবার বোরিং ও সমাবেশস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, হাজী মো: জয়নাল আবেদীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগমসহ বিভিন্ন বিভাগের ঊধ্বর্তন কর্মকর্তারা। মেয়র বোরিং এবং সভা মঞ্চ নির্মাণের স্থান সরেজমিন প্রত্যক্ষ করেন এবং প্রধানমন্ত্রীর অনুষ্ঠান যাতে সুচারুরূপে সম্পন্ন হয় সেই ব্যাপারে তিনি সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধানে চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানি এই প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৪৪৭ কোটি টাকা। পরিদর্শনকালে মেয়র কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। এক প্রতিক্রিয়ায় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দক্ষিণ এশিয়ার এবং দেশের প্রথম নদীর তলদেশে টানেল নির্মাণ করে আরেক ইতিহাস সৃষ্টি করবে চট্টগ্রাম।
পাশের দেশ ভারত, পাকিস্তান, শ্রীলংকায় নদীর তলদেশে নেই কোনো টানেল। বঙ্গোপসাগরের মিলন মোহনা পতেঙ্গার কর্ণফুলীর অদূরে রচিত হচ্ছে এই নতুন ইতিহাস। এজন্য সিটি মেয়র প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ২০০৮ সালে দেয়া ওয়াদা প্রধানমন্ত্রী অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। এই কর্ণফুলী টানেল নির্মাণ তারই একটি অংশমাত্র। এই টানেলের মধ্য দিয়ে চট্টগ্রামের চেহারায় আমূল পরিবর্তন আসবে। শুধু যোগাযোগের ক্ষেত্রে নয়, আনোয়ারায় যে বিশেষ অর্থনৈতিক জোন সরকার গড়তে চাচ্ছে তাতেও চট্টগ্রামবাসী অনেক লাভবান হবে।
এতে চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানীর মর্যাদায় আরো একধাপ এগিয়ে যাবে। এই টানেল কর্ণফুলী নদীর উভয় তীর এমনকি সারা দেশের সাথে যোগাযোগের ক্ষেত্রে একটি যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

 


আরো সংবাদ



premium cement
অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ

সকল