১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪২৯, ১২ জিলহজ ১৪৪৫
`

যৌতুক না দেয়ায় স্বামীর বিরুদ্ধে শারীরিক-মানসিক নির্যাতনের অভিযোগ স্ত্রীর

যৌতুক না দেয়ায় স্বামীর বিরুদ্ধে শারীরিক-মানসিক নির্যাতনের অভিযোগ স্ত্রীর - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালীর দশমিনায় যৌতুক না দেয়ায় স্বামীর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী স্বপ্না।

বুধবার (১ জানুয়ারি) বিকেল ৪টায় উপজেলার বাঁশবাড়িয়া দক্ষিণ দাসপাড়া গ্রামে বাবার বাড়িতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বপ্না। তিনি বলেন, ২০১৬ সালে ঢাকা শনির আখড়া এলাকায় সাগরের সাথে প্রেম করে বিয়ে করেন তিনি। বিয়ের তিন বছর পর তাদের একটি ছেলে হয়। এরপর থেকে আজ পর্যন্ত ছয় বারে সাড়ে তিন লাখ টাকা বাবার বাড়ি থেকে যৌতুক নিয়ে দিয়েছি। এখন আবার তিন লাখ টাকা দাবি করছে সাগর।

তিনি আরো বলেন, সাগর চলতি বছরের ২৬ জানুয়ারি স্থানীয় একটি এনজিও থেকে আমাকে দেড় লাখ টাকা তুলে দিতে বলে। তাতে রাজি না হওয়ায় সাগর আমাকে মারধরসহ নানাভাবে শারীরিক-মানসিক নির্যাতন শুরু করে।

‘এরপর ৩০ জানুয়ারি সাগরের নির্যাতনের ভয়ে আমি ছোট ননদের বাড়িতে আশ্রয় নেই। সেখানে গিয়ে সে আমাকে মারধর করে। একপর্যায়ে খুন করার কথা বলে। তখন আমি গোপনে ৯৯৯ নম্বরে কল দেই। এর আগে আমার চাচাতো ভাইও ৯৯৯ নম্বরে কল দেন। পরে বরিশাল বন্দর থানা পুলিশ আমাকে তাদের হেফাজতে নেন। তারা রাত ২টায় আমার চাচা ও চাচাত ভাইয়ের কাছে আমাকে সোপর্দ করেন।’ এ সময় স্বপ্না তার স্বামীকে নিয়োমিত মাদককারবারি বলে অভিযোগ করেন।

এসব ঘটনার প্রতিকার চেয়ে প্রশাসন ও প্রধানমন্ত্রীর সহযোগিতা ও বিচারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী এই নারী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগীর নারীর মা সুফিয়া বেগম, চাচা আমির হোসেন সিকদার, চাচাত ভাই রায়হান বাদল রাকিব, হুন্ডাচালক মো: হাসান মুন্সি ও ভাইয়ের ছেলে মো: রাব্বি।

উল্লেখ্য, মোফাজ্জেল হোসেন ওরফে সাগর বরিশাল সাইবের হাট বন্দর থানার সিংহেরকাঠি গ্রামের মরহুম হাওলাদারের ছোট ছেলে।


আরো সংবাদ



premium cement
তিস্তায় ২৬ যাত্রী নিয়ে নৌকাডুবি, নিখোঁজ ৮ শাজাহানপুরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নারী নিহত ব্যক্তিগত চেম্বার থেকে শরীয়তপুর জেলা বিএনপি নেতার ঝুলন্ত লাশ উদ্ধার ফেসবুকে মহানবী সা:-কে নিয়ে বিরূপ মন্তব্য করায় হিন্দু যুবক গ্রেফতার এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের পুরুষদের তৃতীয় জয়, নারী দলের প্রথম হার নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড দেড়যুগ পর ‘সুপার এইট’ খেলতে নামছে বাংলাদেশ বাগেরহাটে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু, আহত ১ বন্যায় মৌলভীবাজারের ২ লাখ মানুষ পানিবন্দী প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা সেই আজিজুল সাময়িক বরখাস্ত পৃথিবীর উদ্বাস্ত সমস্যা আজো ভয়াবহ ও অমানবিক : মির্জা ফখরুল

সকল