২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার

লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

ভোলার লালমোহনের লোকালয়ে এসে পড়া একটি চিত্রা হরিণ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার সকালে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড চতলা গ্রাম থেকে হরিণটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে চতলা এলাকার ধলীগৌরনগর (ভোট মডেল) সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বিলে হরিণটিকে ঘুরতে দেখে শিয়াল ভেবে তাড়া করে স্থানীয়রা। পরে তাড়া খেয়ে পাশের পুকুরে ঝাঁপ দেয় হরিণটি। এরপর কচুরিপানাযুক্ত পুকুর থেকে হরিণটি উদ্ধার করে ওই এলাকার রতন জমাদারের ছেলে মো: আইয়ুব নবী নামের এক যুবক।

এ ঘটনায় স্থানীয়রা ধলীগৌরনগর পুলিশ তদন্ত কেন্দ্র ও বন বিভাগের কর্মকর্তাকে খবর দেয়। পরে বন বিভাগের কর্মকর্তরা ঘটনাস্থলে এসে হরিণটি উদ্ধার করে। এদিকে বনের হরিণকে লোকালয়ে দেখতে পেয়ে ভিড় জমায় আশপাশের লোকজন। এতে এলাকায় কৌতূহলের সৃষ্টি হয় জনমনে।

এ বিষয়ে ধলীগৌরনগর পুলিশ কর্মকর্তা (তদন্ত) মো: ফারুক হোসেন বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে তুলে দেয়া হয়েছে।

এছাড়া লালমোহন বন বিভাগের বিট অফিসার মো: তাজল ইসলাম বলেন, হরিণটি উদ্ধার করা হয়েছে। এটি পুরুষ হরিণ, হরিণটি বনে অবমুক্ত করার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

সকল