০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হাদিসুরের দাফন আজ

- ছবি - নয়া দিগন্ত

ইউক্রেনে অলভিয়া বন্দরে রাশিয়ার রকেট হামলায় নিহত মোহাম্মদ হাদিসুর রহমানকে আজ মঙ্গলবার দাফন করা হবে। সকাল ১০টায় জানাজা নামাজ শেষে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয় হাদিসুরের চাচা ও বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মাকসুদুর রহমান ফোরকান বলেন, ‘হাদিসের লাশ গতকাল ঢাকা থেকে বেলা ১টায় রওনা দিয়েছে। গ্রামের বাড়ি বেতাগীর কতমতলা আসতে রাত ৮টা থেকে ৯টা হতে পারে। এসব নির্ভর করবে মাওয়া ফেরির ওপর। এ কারণে রাতে দাফন না করে আজ মঙ্গলবার সকাল ১০টায় জানাজা নামাজ শেষে দাফন করা হবে।’

গতকাল বেলা ৩টায় বাড়িতে হাদিসের ছোট চাচা জসিম হাওলাদার জানান, আমরা সিদ্ধান্ত নিয়েছি হাদিসের দাদা মোঃ আতাহার উদ্দিন হাওলাদার ও দাদী মোসাঃ রোকেয়া বেগমের কবরের পাশে তাকে দাফন করা হবে।

হাদিসুর রহমান ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার ছিলেন। জাহাজটি তুরস্ক থেকে রওনা হয়ে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের ওলভিয়া বন্দর জলসীমায় নোঙর করে। গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যুদ্ধ শুরু হলে অলভিয়া বন্দরের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত হয়ে যায়।

জাহাজটি ২৯ জন নাবিক ও ক্রু নিয়ে সেখানেই নোঙর করা অবস্থায় আটকা পড়ে। গত ২ মার্চ বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট ও ইউক্রেন সময় ৫টা ২৫ মিনিটে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়। হামলায় জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায়। নিহত হন হাদিসুর রহমান। গতকাল দুপুর ১২টা ৫ মিনিটে হাদিসুরের লাশ ঢাকায় আনা হয়।


আরো সংবাদ



premium cement
পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা

সকল