২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩১ জেলে আটক

আটক জেলেদের নিয়ে পুলিশ - ছবি : নয়া দিগন্ত

ভোলার তজুমদ্দিন উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৩১ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তজুমদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার দিবাগত রাতে তজুমদ্দিন ও লালমোহনে উপজেলার মেঘনা নদীর মোহনা থেকে মাছ ধরার সময় ৩১ জন জেলেকে আটক করা হয়।

এ সময় ৫টি নৌকা ও ২০ হাজার মিটার অবৈধ জাল আটক করা হয়েছে। আটক জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে শশীগঞ্জ ঘাটে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম জিয়াউল হক জানান, সরকারী বিধি অমান্য করায় ১৮৮ ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মরিয়ম বেগম বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটকদের মধ্যে ১৬ জেলেকে একমাস করে কারাদণ্ড ও ৬ জনকে বিভিন্ন হারে মোট ২৩ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অপ্রাপ্তবয়স্ক ও প্রতিবন্ধী হওয়ায় ৯ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে তজুমউদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আমির হোসেন জানান, নদীতে মাছ শিকারের উপর সরকারের নিষেধাজ্ঞা জারির পরপরই জেলা মৎস্য বিভাগের নির্দেশক্রমে উপজেলা মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে ভোলার নদীতে অভিযান পরিচালনা করে আসছি। নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে আমাদের এই অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন দেশে ইলিশ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকারের মৎস্য বিভাগ।

দেখুন:

আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল