১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


সাইক্লোন শেল্টারের তালা ভেঙে আশ্রয় নিল মানুষ

- ফাইল ছবি

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার নদমূলা শিয়ালকাঠী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ২৪ নং দারুল হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের তালা ভেঙে কচাঁ নদীর তীরবর্তী শতাধিক মানুষকে আশ্রয় দেয়া হয়েছে। তাদের আশ্রয় দানে এগিয়ে আসেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল্লাহ মাহমুদ ও ওয়ার্ড মেম্বার আবু ছালেহ দুলাল।

জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতে কচা নদীর তীরের দারুলহুদা গ্রামের আতঙ্কিত লোকজন বিকেল থেকে ওই বিদ্যালয় ও কাম সাইক্লোন সেল্টারে আশ্রয়ের জন্য এসে দেখেন ভবনটি তালাবদ্ধ রয়েছে। এ সময় তারা ম্যানেজিং কমিটির সভাপতি ও মেম্বারের কাছে গিয়ে আশ্রয় চান।

প্রধান শিক্ষক ওবায়দুল আলমের কাছে বিদ্যালয়ের চাবি থাকায় ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল্লাহ মাহমুদ ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার কামাল হোসেনের নির্দেশে রাত ৭টার দিকে বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের তালা ভেঙে দারুল হুদা গ্রাম থেকে আসা বাসিন্দাদের আশ্রয় দিয়েছেন বলে আবদুল্লাহ মাহমুদ নিশ্চিত করেছেন।

জানতে চাইলে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম জানান, আমি বিষয়টি শুনে সাইক্লোন শেল্টার খুলে দেওয়ার নির্দেশ দিয়েছি।

জানা গেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুল আলম পিরোজপুরের শংকরপাশা গ্রামের বাসিন্দা। তিনি এ দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিদ্যালয়ের চাবি নিয়ে কেন বাড়িতে অবস্থান করছেন জানার জন্য তার মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এদিকে এখবর পেয়ে ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম ঘটনাস্থলে রাত সাড়ে ৭টায় এসে আশ্রিত লোকদের মাঝে শুকনা খাবার বিতরণ করেছেন।


আরো সংবাদ



premium cement
প্রস্তুতি নিয়ে তৃপ্ত কোচ-অধিনায়ক, ছাপিয়ে যেতে চান আগের সব আসরকে পেছনে নয়, আমরা সামনে তাকাতে চাই : ডোনাল্ড লু বগুড়ায় আ’লীগ নেতা খুনের আসামি খুন মিরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে গ্রেনেড সাদৃশ্য বস্তুর উদ্ধার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র : পরিবেশমন্ত্রী ফের ৫২ জনকে বহিষ্কার করলো বিএনপি পররাষ্ট্রমন্ত্রী ও পরিবেশমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ডোনাল্ড লু ভারতকে মার্কিন নিষেধাজ্ঞার হুমকি, যা বলল নয়াদিল্লি মহাদেবপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলচালক নিহত বাংলাদেশ ব্যাংকের থলের বিড়াল বের হতে শুরু করছে : রিজভী আড়াইহাজারে নারী মাদককারবারিকে কারাদণ্ড

সকল