১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইলিশের বাজারে পহেলা বৈশাখের উত্তাপ

- ছবি : নয়া দিগন্ত

বরগুনার আমতলীসহ উপকূলীয় এলাকায় পহেলা বৈশাখের উত্তাপে ইলিশের বাজার আকাশচুম্বী। ৭ দিন বাকি আছে পহেলা বৈশাখের। ব্যবসায়ীরা এ সুযোগে অধিক মুনাফার লোভে আকাশচুম্বী দাম রাখছে ইলিশের। কিন্তু জাটকা রক্ষার জন্য ইলিশ ধরা নিষিদ্ধ রয়েছে। তবুও বৈশাখকে ঘিরে বাজারে ইলিশ পাওয়া যাচ্ছে । কিন্তু দাম অনেক। প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত।

রবিবার আমতলীসহ উপকূলের বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে, পহেলা বৈশাখকে কেন্দ্র করে অনেকেই ইলিশ কিনছেন। তাই দাম একটু বেশি। তবে বড় ইলিশের তুলনায় ছোট ও মাঝারি ইলিশের চাহিদা বেশি দেখা যাচ্ছে।

অপরদিকে সবজি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, গত তিন সপ্তাহ ধরে বিভিন্ন ধরনের সবজির দাম বাড়ছে।

তারা বলছেন, গত এক মাসে বিভিন্ন ধরনের সবজির দাম ৫ থেকে ৮ টাকা বেড়েছে। আমতলী মাছ বাজারের মাছ ব্যবসায়ী নুর আলম বলেন, ইলিশের বাজার খুব চড়া কেজি ৭০০ থেকে ১৫শ’ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে ইলিশ মাছ ক্রয় করতে আসা ক্রেতা মো. মনিরুজ্জামান সুমন আকন জানান, বাজারে ইলিশের দাম মাত্রারিক্ত। ২ কেজি ইলিশ ক্রয় করেছি ১০০০ টাকা করে। প্রতি বছর ছেলে মেয়েরা পহেলা বৈশাখে সকালে ইলিশ মাছ আর পান্তা ভাত খাওয়ার রীতি রয়েছে। ছেলে মেয়েদের কথা চিন্তা করেই ২ কেজি মাছ ক্রয় করলাম।


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল