১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বরিশালে লঞ্চ দুর্ঘটনায় নিহত ১

- ছবি : নয়া দিগন্ত

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালীগঞ্জ এলাকায় মেঘনা নদীতে ঢাকাগামী যাত্রীবাহী দুটি লঞ্চের সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও ৫ যাত্রী।

শনিবার মধ্যরাত পটুয়াখালী-ঢাকা রুটের সুন্দরবন-৬ লঞ্চের ধাক্কায় বরিশাল-ঢাকা রুটের এ্যাডভেঞ্চার-৯ লঞ্চে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত টিম করার নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

এঘটনায় নিহত ও আহত পরিবারকে বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ভাটার কারণে মেঘনা নদীর কালিগঞ্জ এলাকায় নোঙ্গর করে রাখে। এসময় পটুয়াখালীর আমতলী থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুন্দরবন-৬ লঞ্চটি নোঙ্গর করা লঞ্চটির মাঝ বরাবর আঘাত হানে। এতে করে ৭ যাত্রী আহত হয়। পরে আহতদের মধ্যে গুরুতর ২ জনকে বরিশালগামী এডভাঞ্চার-১ লঞ্চে করে নিয়ে এসে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সাকিব মৃধার মৃত্যু হয় এবং অপর আহতের চিকিৎসা চলছে।

এদিকে ঘন কুয়শার কারণে এমন দূর্ঘটনা হতে পারে এবং এ ঘটনার তদন্ত টিম করার নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এমনটি জানিয়েছেন, বরিশাল নৌ নিরাপত্তা ট্রাফিক বিভাগ বিআইডব্লিউটিএ উপ পরিচালক আজমল হুদা মিঠু।

তিনি জানান, অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ভাটার কারণে মেঘনা নদীর কালিগঞ্জ এলাকায় নোঙ্গর করা ছিল। তবে ঘন কুয়াশার কারণে আমতলীগামী সুন্দরবন-৬ নামের লঞ্চটি নোঙ্গর করা লঞ্চটিকে আঘাত করলে এই হতাহতের ঘটনা ঘটে। বিষয়টি যথাযথ বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

কর্তৃপক্ষ বরিশাল এবং ঢাকা নদী বন্দরকে নির্দেশনা দিয়েছেন তদন্ত কমিটি করার। সেক্ষেত্রে প্রতিবেদন রিপোর্ট অনুযায়ী দোষী সাব্যস্থদের বিরুদ্ধে নৌ আদালতে মামলা দায়ের করা হবে।

অপরদিকে দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে সরেজমিনে গিয়ে বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস ও জেলা প্রশাসক এস.এম.অজিয়র রহমান ও শের-ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ বকির হোসেন আহত চিকিৎসাধীন রোগী যাত্রির সাথে কথা বলে তার সার্বিক সু-চিকিৎসার নির্দেশ দেন। নিহত সাকিব মৃধার পিতা আঃ রাজ্জাক পালোয়ানের হাতে আর্থিক অনুদানেরচেক তুলে দেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। এছাড়া আহত যাত্রীকে চিকিৎসার জন্য অনুদান প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল